বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

একবছরে মোদির সম্পত্তি বেড়েছে ৩২লাখ রুপি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০১৬
  • ১১৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: এক বছরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পত্তি বেড়েছে প্রায় ৩২ লাখ রুপি। মোদির আয়-ব্যয়ের হিসাব কষে দেখা যায়, বেতন-ভাতাদি বাবদ উর্পাজিত অর্থের কিছুই খরচ করতে হয় না। কারণ প্রতিবছর শুধুমাত্র বইয়ের রয়্যালটি থেকে তিনি পাচ্ছেন ১২ লাখেরও বেশি রুপি।

প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে সম্প্রতি মোদির গতবছরের সম্পত্তির খতিয়ান দেয়া হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, আগের মতো এখনো তার কোনো ব্যক্তিগত গাড়ি নেই। গত বেশ কয়েক বছর ধরে তিনি স্বর্ণ কেনেননি। গত বছরে তার মোট সম্পত্তির পরিমাণ ছিল ১ কোটি ৪১ লাখ রুপি। এ বছর সেটি বেড়ে ১ কোটি ৭৩ লাখ রুপিতে দাঁড়িয়েছে । তবে গত বছর মোদির হাতে নগদ ছিল মাত্র চার হাজার ৭০০ রুপি। এবছর সেটি বেড়ে দাঁড়িয়েছে ৮৯ হাজার ৭০০ রুপিতে।

প্রতি মাসে বেতন এবং ভাতা বাবদ মোদি প্রায় এক লাখ ৬০ হাজার রুপি পান। গোটা বিশ্বের প্রথম ১৫ জন ধনী রাষ্ট্রনেতার মধ্যে বেতনের হিসাবে মোদি ১২তম।নিজের লেখা বইয়ের রয়্যালটির থেকে এক বছরে মোদি পেয়েছেন ১২ লাখ ৩৫ হাজার ৭৯০ রুপি।

২০১৪ সালে নিজের বেতন থেকে ৫০ হাজার রুপি এবং গত বছর ২৫ হাজার রুপি বিজেপির নির্বাচনী তহবিলে দিয়েছিলেন মোদি।

মোদির জীবন বিমা ও বন্ডে বিনিয়োগ একই রয়েছে। বেশ কয়েক বছর আগে ৪৫ গ্রামের চারটি সোনার আংটি কিনে রেখেছিলেন, তারপর আর কোনো স্বর্ণ কেনেননি। নিজের উপার্জনের বেশিরভাগ অংশ ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে রাখেন। গতবার যার পরিমাণ ছিল ৩০ লাখ ৭২ হাজার রুপি। এ বার সেটি বেড়ে হয়েছে ৫১ লাখ ২৭ হাজার রুপি।এই মুহূর্তে মোদির ব্যাংক হিসাবে রয়েছে দুই লাখ নয় হাজার রুপি। পোস্ট অফিসে এনএসসি করে রেখেছেন ৩ লাখ ২৮ হাজার রুপি।

প্রধানমন্ত্রী হওয়ার পরেই মোদি মন্ত্রীদের সকলের পারিবারিক সম্পত্তির হিসাব দেয়ার নির্দেশ দিয়েছিলেন। নিয়মানুযায়ী, মন্ত্রীদের ক্ষেত্রে নিজের পাশাপাশি স্ত্রীর আয়ের হিসাব দাখিল করতে হয়।কিন্তু মোদি জানিয়েছেন, যশোদাবেনের সম্পত্তির হিসাব তার জানা নেই।

নির্বাচনের সময় নিজের স্ত্রী বা স্বামীর সম্পত্তির হিসাব দেয়া বাধ্যতামূলক। গত লোকসভা ভোটে মনোনয়নপত্র জমা দেয়ার সময় স্ত্রী যশোদাবেনের কথা প্রথম উল্লেখ করেন মোদি। সরকারে আসার পরে তিন বছর ধরে সম্পত্তির খতিয়ান দেয়ার সময়েও স্ত্রীর নাম উল্লেখ করছেন। তবে সম্পত্তির বিষয়ে কোনও উল্লেখ থাকছে না। সেই জায়গায় মোদি লিখছেন, ‘জানা নেই।’

মোদির মন্ত্রিসভার ৮৩ জনের মধ্যে এ বছর এখন পর্যন্ত মাত্র ১২ জন সম্পত্তির হিসাব জমা দিয়েছেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com