সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

এই বাজেট অর্থমন্ত্রীর নয়, শেখ হাসিনার-খালেদা জিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ জুন, ২০১৭
  • ১০৯ বার পড়া হয়েছে
????????????????????????????????????

বাংলা৭১নিউজ, ঢাকা: নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে আওয়ামী লীগের বাজেট বলে অভিহিত করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা বলেছেন, ‘এ বাজেট লুটপাটের বাজেট। এই বাজেট অর্থমন্ত্রীর নয়, শেখ হাসিনার বাজেট।’

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিমকোর্টে আইনজীবীদের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া এসব কথা বলেন। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

খালেদা জিয়া বলেন, ‘এটি নিজেদের পকেট ভারী করার বাজেট। এই বাজেট অর্থমন্ত্রী তৈরি করেননি, এটি শেখ হাসিনার কথামতো তৈরি করা হয়েছে ।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘বাজেটের কী দরকার? প্রত্যেক বারই তো বাজেট করা হয় এবং সে বাজেট শেষ হয়।’ বাজেটের অংক নিয়ে তিনি বলেন, “এই বাজেট কি আর বাজেট থাকবে না কি? পরে দেখবেন, এটা একটা প্রকল্প, যে প্রকল্পে এখন আছে অন্তত ১০ হাজার কি ২০ হাজার কোটি টাকা। সেটা দেখবেন ৩০ হাজার কোটি টাকা করেছে। আবার বাড়াবে, ৪০ হাজার কোটি টাকা হবে। এভাবে বাড়তে থাকে।”

খালেদা জিয়া অভিযোগ করে বলেন, ‘নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে সরকার। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচনের চেষ্টা করছে তারা। সরকারের এই অপচেষ্টা সফল হবে না। ৫ জানুয়ারির মতো নির্বাচনের চেষ্টা করলে, সেখান থেকেই সরকারকে বিদায় নিতে হবে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জুন থেকে গ্যাসের দাম বাড়ানোর সমালোচনাও করেন। তিনি বলেন, “চালের দাম এত বেশি যে গরিব মানুষ খেতে পারছে না, কাজেই গ্যাসের দাম বাড়ানো বন্ধ রাখুন। লুটপাট বন্ধ করে দেশের মানুষের দিকে একটু তাকান।”

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের দুর্ভোগের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “এখনও কক্সবাজারে কোনো রিলিফ যায় নাই। কেউ যায়নি তাদেরকে দেখার জন্য। বিদেশি মিডিয়া থেকে বলছে এসব কথা। আজকে আওয়ামী লীগ যে মিথ্যাবাদী, দুর্নীতিবাজ, অত্যাচারী, খুনী, গুম সরকার- এটা পরিষ্কার। তাদের হাতে দেশের মানুষের জীবন-সম্পদ এবং দেশ কোনটাই নিরাপদ নয়।”

এই ইফতারে কয়েক হাজার আইনজীবী অংশ নেন। আইনজীবীদের এই অনুষ্ঠানে বক্তব্যে বিচার বিভাগের উপর সরকারের নিয়ন্ত্রণ চলছে বলেও দাবি করেন খালেদা জিয়া। তিনি বলেন, “আজ বিচার বিভাগের যে দুরবস্থা বিরাজ করছে, তা প্রধান বিচারপতির বক্তব্য থেকে আমরা বুঝতে পারি। বিচার বিভাগের উপর সরকারের যে থাবা এত বেশি যে সব জায়গায় তারা হাত দিয়েছে।

“বিচারকরা ন্যায় বিচার দিতে চান, বিচারকরা বিচারপ্রার্থীদের সুবিচার দিতে চান। প্রধান বিচারপতির বক্তব্য থেকে আমরা বুঝেছি যে, নিম্ন আদালত পুরোটাই সরকারের নিয়ন্ত্রণে। এবং সেখানে সরকার যা নির্দেশ দেয়, বিচারকদের সেই নির্দেশ মেনে কাজ করতে হয় এবং রায় দিতে হয়।”

খালেদা জিয়া বলেন, “কোনো জায়গা বাদ রাখেনি, সব কিছু তার (সরকার প্রধান) নিয়ন্ত্রণে রাখতে হবে এবং তিনি সারাজীবন ক্ষমতায় থাকবেন। এটাই তাদের উদ্দেশ্য ও লক্ষ্য।”

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনের সভাপতিত্বে ও সম্পাদক মাহবুবউদ্দিন খোকনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান প্রমুখ।

আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন তৈমুর আলম খন্দকার, সানাউল্লাহ মিয়া, বদরুদ্দোজা বাদল, মাসুদ আহমেদ তালুকদার, শাহ খসরুজ্জামান, রুহুল কুদ্দুস কাজল, এসএম কামালউদ্দিন, ফাহিমা নাসরিন মুন্নী, বোরহানউদ্দিন, খোরশেদ আলম, ইকবাল হোসেন, খোরশেদ মিয়া আলম, ওমর ফারুক, মুক্তার কবির খান, আজিজুল হক বাচ্চু, সাখাওয়াত হোসেন খান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, খন্দকার মাহবুব হোসেন, শাহজাহান ওমর, মীর মো. নাসির, এ জে মোহাম্মদ আলী, আবদুস সালাম, নাজমুল হক নান্নু, আফজাল এইচ খান, ফজলুল হক মিলন, গরীবে নেওয়াজ।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com