বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ ডিএনসিসির সব স্কুলে বাস চালু করা হবে: মেয়র আতিক যে কারণে ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুলের ওপর ক্ষোভ ঝাড়লেন শিক্ষামন্ত্রী পলিথিনের বিকল্প আবিষ্কার করেছে পাট গবেষণা ইনস্টিটিউট : নানক শিশু কিডনী চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন ডা. আফরোজা বেগম ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন ওষুধের গুণগতমান নিশ্চিত করে জনগণের স্বাস্থ্য সুরক্ষা করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী যখন ডিফেন্স করা দরকার ছিল তখন ওরা মারতে গেছে, কী আর বলবো ‘প্রত্যয় স্কিমের নামে শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে সরকার’ চট্টগ্রামে হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ ২৪৬ কোটি টাকায় ৪০ টন ডিএপি সার কিনবে সরকার ডিএমপিতে আট কর্মকর্তাকে পদায়ন টাঙ্গাইলে দাঁড়ি‌য়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা, সুপারভাইজারসহ নিহত ২ ‘আপত্তিকর’ খবর প্রকাশ, তীব্র প্রতিবাদ তাসকিনের সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে চা ওয়ালা তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস : মোদি দুপুরের মধ্যে যে ১৭ অঞ্চলে ঝড় হতে পারে

ঋণের মামলায় জামিন পেলেন ঈশ্বরদীর ১২ কৃষক

পাবনা প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৩১ বার পড়া হয়েছে

ঋণ নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগে পাবনার ঈশ্বরদীতে গ্রেফতার ১২ প্রান্তিক কৃষককে জামিন দিয়েছেন আদালত। রোববার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে পাবনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শামসুজ্জামান এ জামিন আদেশ দেন।

কৃষকদের আইনজীবী সাইদুর রহমান সুমন জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জাগো নিউজকে বলেন, ঋণ গৃহীত সবাই ক্ষুদ্র সবজি চাষি। ঋণ ফেরত দেওয়ার শর্তে তাদের জামিনের আদেশ দিয়েছেন আদালত।

জামিনপ্রাপ্তরা হলেন, ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের আবদুল গণি মণ্ডল (৫০), সামাদ প্রামাণিক (৪৩), আলম প্রামাণিক (৫০), মাহাতাব মণ্ডল (৪৫), শামীম হোসেন (৪৫), নূর বক্স (৪৫), মোহাম্মদ আতিয়ার রহমান (৫০), মোহাম্মদ আকরাম (৪৬), মোহাম্মদ রজব আলী (৪০), কিতাব আলী (৫০), মোহাম্মদ মজনু (৪০) ও হান্নান মিয়া (৪৩)।

২০১৬ ও ১৭ সালে ভাড়ইমারী উত্তরপাড়া ভূমিহীন কৃষকদের নামে বাংলাদেশ সমবায় ব্যাংকের পাবনা শাখা থেকে গ্রুপ ঋণ নেওয়া হয়। ঋণ নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগে করা মামলায় ভাড়ইমারি গ্রামের ৩৭ প্রান্তিক কৃষকের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন আদালত। পরে পুলিশ বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে ১২ কৃষককে গ্রেফতার করে কারাগারে পাঠায়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com