রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র জার্মানিতে আঘাত হানতে সক্ষম- বার্লিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ মার্চ, ২০১৮
  • ৮৮ বার পড়া হয়েছে
সিউলে টেলিভিশনের পর্দায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র প্রদর্শনী দেখছেন দক্ষিণ কোরিয়ার জনগণ (গত ৮ ফেব্রুয়ারি\'র ছবি)

বাংলা৭১নিউজ ডেস্ক: উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রবাহী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এখন মধ্য ইউরোপ ও জার্মানিতে আঘাত হানতে সক্ষম বলে জানিয়েছেন জার্মানির একজন শীর্ষস্থানীয় গোয়েন্দা কর্মকর্তা।

জার্মানির বিল্ড অ্যাম সংট্যাগ পত্রিকা জানিয়েছে, দেশটির ফেডারেল ইন্টেলিজেন্স সার্ভিস বা বিএনডি’র উপ পরিচালক ওলে দিয়েল গতকাল (রোববার) জার্মানির পার্লামেন্ট সদস্যদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে এ তথ্য প্রকাশ করেছেন। বৈঠকে তিনি বলেছেন, তার গোয়েন্দা সংস্থার এ সংক্রান্ত তথ্য-উপাত্ত ‘নির্ভুল’।

রুদ্ধদ্বার বৈঠকে উপস্থিত কোনো কোনো সূত্রের বরাত দিয়ে দৈনিকটি আরো জানিয়েছে, উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সাম্প্রতিক সময়ে যে সংলাপ প্রক্রিয়া শুরু হয়েছে তা ইতিবাচক আলামত বলে মনে করছে বিএনডি।

জার্মানির ফেডারেল ইন্টেলিজেন্স সার্ভিস বা বিএনডি’র উপ পরিচালক ওলে দিয়েল

আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে উত্তর কোরিয়ার একজন শীর্ষস্থানীয় কূটনীতিক ফিনল্যান্ডে গেছেন বলে ইয়োনহ্যাপ বার্তা সংস্থা খবর প্রকাশ করার একইদিন জার্মান গোয়েন্দা সংস্থা এ তথ্য প্রকাশ করল।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সম্ভাব্য বৈঠকের ক্ষেত্র প্রস্তুত করার জন্য উত্তর কোরিয়ার কূটনীতিকরা দক্ষিণ কোরিয়ার পাশাপাশি ওয়াশিংটনের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

এ লক্ষ্যে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো রোববার সকালে তার তিনদিনের সুইডেন সফর শেষ করেছেন। ট্রাম্প ও কিমের সম্ভাব্য বৈঠকের স্থান হিসেবে যেসব দেশের নাম বিবেচনা করা হচ্ছে সুইডেন ও ফিনল্যান্ড তার অন্যতম।সূত্র: পার্সটুডে। 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com