শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

উ. কোরিয়ার এক বোমায় আমেরিকার ২৯ কোটি মানুষ মারা যাবে: অ্যাডমিরাল জেমস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩ মে, ২০১৮
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন বিশেষজ্ঞরা জানিয়েছেন, উত্তর কোরিয়ার পারমাণবিক-ইলেক্ট্রোম্যাগনেটিক কোনো বোমা আমেরিকায় আঘাত হানলে দেশটির জনসংখ্যার নব্বুই শতাংশেরও বেশি মানুষ নিহত হবে।

ন্যাটো জোটের অন্যতম সাবেক সেনা-কমান্ডার ও মার্কিন নৌবাহিনীর সাবেক অ্যাডমিরাল জেমস স্ট্যাভরিডিস এই হুঁশিয়ারি দিয়েছেন।

যুক্তরাষ্ট্রে মোট মানুষের সংখ্যা ৩২৫ দশমিক ৭ মিলিয়ন বা প্রায় ৩২ কোটি ৫০ লাখ। এ হিসেবে ৯০ শতাংশ মানুষের পরিমান দাড়ায় প্রায় ২৯ কোটি।

সম্প্রতি ‘বিজিনেস ইনসাইডার’ সাময়িকীকে দেয়া এক সাক্ষাতকারে উত্তর কোরিয়ার এই দু-মুখো পরমাণু বোমার হামলা সম্পর্কে হোয়াইট হাউজকে সতর্ক করে দিয়ে তিনি বলেছেন, এ ধরনের হামলা সফল হলে মার্কিন জনসংখ্যার ৯০ শতাংশই ধ্বংস হয়ে যাবে।

স্ট্যাভরিডিস এই দ্বিমুখী পরমাণু অস্ত্র সম্পর্কে আরও বলেছেন, এই বোমা বিস্ফোরণের ফলে পারমাণবিক বিস্ফোরণ ছাড়াও আরও তিন হামলার ঢেউ বয়ে যাবে গোটা আমেরিকার ওপর।

আর এক্ষেত্রে প্রথমে পানি ও তাপ-নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং এসবের তথ্য-সিস্টেমগুলো ধ্বংস হবে, দ্বিতীয় পর্যায়ে এক মাইক্রো-সেকেন্ডে আগের চেয়ে কিছুটা দুর্বল অথচ অভিন্ন হামলা ঘটবে এবং তৃতীয় পর্যায়ে কয়েক মিনিটের মধ্যে গোটা মার্কিন যুক্তরাষ্ট্রের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলো ধ্বংস হয়ে যাবে।

এ ধরনের বোমা হামলার ফলে সপ্তাহ’র পর সপ্তাহ ও মাসের পর মাস এবং এমনকি দুই বছর পর্যন্ত বিদ্যুৎ থেকে বঞ্চিত হবে মার্কিন যুক্তরাষ্ট্র।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক করবেন বলে প্রস্তুতির কথা জানানো হচ্ছে তখন এসব তথ্য প্রকাশ করলেন মার্কিন এই সাবেক সেনা-কমান্ডার। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com