সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন

উরুগুয়ের বিদায়: সেমি ফাইনালে ফ্রান্স

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ জুলাই, ২০১৮
  • ৩২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: অলস্টার ফ্রান্স দলের কাছে পাত্তাই পেল না উরুগুয়ে। ফ্রান্স ২-০ ব্যবধানের উরুগুয়েকে হারিয়ে নাম লেখালো সেমি ফাইনালে। আজ ছিল কোয়ার্টারের প্রথম লড়াই। মাঠে নামে ১৯৩০ ও ৫০’র বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে ও ১৯৯৮ চ্যাম্পিয়ন ফ্রান্স।

উরুগুয়ে ০-২ ফ্রান্স

আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে ৪০ মিনিটে ফ্রি কিক থেকে হেড করে এগিয়ে যায় ফ্রান্স। গোলটি করেন ফ্রান্সের ডিফেন্ডার ভারান। দ্বিতীয়ার্ধের খেলার ৬১ মিনিটে আবারো জালে বল জড়ায় ফ্রান্স।

এবারের স্কোরার গ্রিজম্যান। তার জোড়াল শট গোলরক্ষক ধরে ফেলেন। তবে ধরলেও হাত ফসকে বল জড়িয়ে যায় জালে। খেলার ৫৮ শতাংশ বলের দখল ছিল ফ্রান্সের দখলে। বিপক্ষ দল উরুগুয়ে রেখে ছিল ৪২ শতাংশ বলের দখল। গোল মুখে ১১ বার বল বাড়িয়ে ছিল দু’দলই।
আজকের লড়াই মূলত ছিল অভিজ্ঞতা ও তরণ্যের লড়াই। উরুগুয়ের ভরসার নাম সুয়ারেজ অন্যদিকে ফ্রান্সে রয়েছে এমবাপ্পে, ডেম্বেলে, পগবা, গ্রিজম্যানের মত উঠতি তারকা। তবে উরুগুয়ের জন্য দুঃসংবাদ আজ ইনজুরি ছিটকে দিয়েছে গত ম্যাচের জোড়া গোলদাতা কাভানিকে।
বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হয় দু’দল নোভগোরদে। দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ে রোনালদোর পর্তুগালের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় পায়। আবার ফ্রান্স ৪-৩ গোলে হারিয়ে দেয় মেসির আর্জেন্টিনাকে। তাই দু’দলই আজ আত্মবিশ্বাসী। তবে আসরে অসাধারণ খেলা কাভানির অভাবে একটু পিছিয়ে উরুগুয়ে।
এর আগে পরস্পর মুখোমুখি হয়েছিল ৩ বার। সেই ৩ ম্যাচের ২ টি হয় ড্র আর ১ টিতে জয় পায় উরুগুয়ে।
সপ্তমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলছে ফ্রান্স। আগের ৬ ম্যাচে জয় আছে তাদের ৪টি। আর উরুগুয়ে খেলেছে ৪ বার। তারা জয় পেয়েছে ৩ ম্যাচে। এই বিশ্বকাপে দু’দলই রয়েছে এখন পর্যন্ত অপরাজিত। উরুগুয়ে ৪ ম্যাচেই পেয়েছে জয় তবে ৩ ম্যাচ জয়ের পাশাপাশি ফ্রান্স ড্র করেছে ১ টি ম্যাচ। ডেনমার্কের সঙ্গে ০-০ গোলে ড্র করেছিল তারা। সূত্র: মানবজমিন অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com