মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

উন্মাদনা দেখালে তেল আবিবকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে: জুমার খতিব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ মে, ২০১৮
  • ১৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: তেহরানের জুমার নামাজের খতিব আয়াতুল্লাহ আহমাদ খাতামি বলেছেন, আমেরিকা বা ইউরোপ কারো ওপর আস্থা রাখা যায় না এবং প্রতিশ্রুতি লঙ্ঘনের দিক দিয়ে ওয়াশিংটনের চেয়ে ব্রাসেলস কোনো অংশে কম নয়। ইরানের পরমাণু সমঝোতা থেকে আমেরিকার বের হয়ে যাওয়ার ঘোষণা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি একথা বলেন।

আয়াতুল্লাহ খাতামি বলেন, ইরান কত কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরি করবে সে সম্পর্কে আমেরিকা বা ইউরোপের মতামতের ধার ধারবে না তেহরান।  পরমাণু সমঝোতা পুরোপুরি কার্যকর করতে এবং ইরানের ক্ষতি পুষিয়ে দিতে তেহরান ইউরোপকে যে সময় বেধে দিয়েছে তা পার হলে ইরানও এ সমঝোতা থেকে বেরিয়ে যাবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইরানে ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠার প্রথম দিন থেকেই শত্রুরা এই সরকার ব্যবস্থা উৎখাতের চেষ্টা করে এসেছে বলে তিনি জানান। তেহরানের জুমার নামাজের খতিব বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানকে দুর্বল করতে চান এবং তার সঙ্গে সুর মিলিয়ে মধ্যপ্রাচ্যের কিছু আরব দেশ ইরানের শক্তিমত্তাকে সহ্য করতে পারছে না।

ইরান শক্তিমত্তার সঙ্গে নিজের সামরিক সক্ষমতা শক্তিশালী করে যাবে বলে সতর্ক করে দেন আয়াতুল্লাহ খাতামি। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল উন্মাদনা দেখালে তেল আবিব ও হাইফাকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে।

সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতকে আমেরিকা ও ইসরাইলের সহযোগী হিসেবে উল্লেখ করে আয়াতুল্লাহ খাতামি বলেন, মধ্যপ্রাচ্যে গোলযোগ দেখা দিলে আমেরিকার আগে এই তিন দেশকে মরতে হবে।

তেহরানের জুমার নামাজের খতিব লেবাননের পার্লামেন্ট নির্বাচনে বিজয় লাভ করায় হিজবুল্লাহকে অভিনন্দন জানিয়ে বলেন, এ নির্বাচনের মাধ্যমে ইসরাইল বিরোধী প্রতিরোধ শক্তির বিজয় ও সৌদি আরবের পরাজয় হয়েছে।

আয়াতুল্লাহ আহমাদ খাতামি আসন্ন মাহে রমজান উপলক্ষে মুমিন মুসলমানদেরকে যত বেশি সম্ভব তাকওয়া অবলম্বনের পরামর্শ দেন।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com