সোমবার, ০৬ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

উন্নয়ন ও গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা করা অপরিহার্য্য-আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮
  • ৩৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা প্রতিনিধি: আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, বর্তমান সরকার মনে করে বাংলাদেশের উন্নয়নের জন্য, গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করার জন্য ও বাংলাদেশের গতি সচল রাখার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা করা অপরিহার্য্য। গণতন্ত্রের ভিত্তি সুদৃঢ় করা এবং দেশে ন্যায় ও আইনের শাসন প্রতিষ্ঠা করা বর্তমান সরকারের অন্যতম প্রধান লক্ষ্য। আজ (২৫ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন ও জেলা দায়রা জজ আদালত ভবনের সম্প্রসারিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, যে সমাজে আইনের শাসন নেই, সে সমাজে আইনের মর্যাদা ভুলণ্ঠিত। আইন মানুষকে যেমন নিয়ন্ত্রণ করে, তেমনি মর্যাদাবানও করে। আইন যেখানে অচল, মানবাধিকার সেখানে ভুলণ্ঠিত। আইনের শাসন প্রতিষ্ঠার মধ্যেই নিহিত রয়েছে সমাজ সভ্যতার ক্রম বিকাশ।
0000-e1516866780936
সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: সাদিকুল ইসলাম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আ.ফ.ম রুহুল হক. সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-১ আসনের এমপি এ্যাড. মুস্তফালুৎফুল্লাহ, সাতক্ষীরা-৪ আসনের এমপি জগলুল হায়দার, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হক. বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, গণপূর্ত জোন খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী জি.এম. এম কামাল পাশা, জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ শীর্ষক প্রকল্প প্রধান সমন্বয়ক বিকাশ কুমার সাহা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এম শাহ আলম, গণপূর্তের তত্বাবধায়ক প্রকৌশলী কাজী ওয়াসিফ আহমাদ ও জজ কোর্টের পিপি এড. ওসমান গণি প্রমুখ।
এরপর বিকাল ৩টায় মন্ত্রী জেলা আইনজীবি সমিতির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করবেন।
এর আগে মন্ত্রী সকালে সাতক্ষীরা সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নেরে জবাবে বলেন, নির্বাচন কালিন সময়ে মন্ত্রী পরিষদ কমিয়ে দেয়া হবে এবং কোন পলিসি ডিসিশন নেয়া হবে না। শুধু দৈনন্দিন নির্বাহী কাজ করা হবে। আর বিএনপির সহায়ক সরকার কি হবে? সেটা ওনারা এখনো বলেন নাই। আমি এখন সেটা বলবো না।
উল্লেখ্যঃ ৬৫ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন নির্মাণ করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com