শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

উত্তাল শাবি ক্যাম্পাস: প্রতিবাদে বিক্ষোভ মিছিল-মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ মার্চ, ২০১৮
  • ৩০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শেখ আব্দুল মজিদ, সিলেট অফিস:  প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় সকাল থেকে ফের উত্তাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল ১০ টার দিকে ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে মানববন্ধন  ও বিক্ষোভ মিছিল করেছে

এই বিক্ষোভের মিছিলে পর ক্যাম্পাসে আর দুটি মানববন্ধন করবে। এর মধ্যে শিক্ষকদের পক্ষ থেকেও একটি কর্মসূচি পালন করা হবে।

হামলার প্রতিবাদে আজ রোববার সিলেটে বিভিন্ন বিশ^বিদ্যালয়ের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এদিকে, ড. জাফর ইকবালের উপর হামলার ঘটনায় সর্বত্রই ক্ষোভ বিরাজ করছে।  রাতে সিলেটের গণজাগরণ মঞ্চ বিক্ষোভ করেছে।  আজ বিকেলে সিলেটে সমাবেশ সহ নানা কর্মসূচির আয়োজন চলছে।

 

হামলায় ঘটনায় মামলা, আটক ১

লেখক-শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় জালালাবাদ থানায় মামলা দায়ের করা হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) রেজিস্ট্রার ইশফাকুল হোসেন শনিবার রাত ১২টার পর জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় জালালাবাদ থানায় একটি অভিযোগ দায়ের করেছিলেন। ওই অভিযোগটি আজ রোববার দুপরে মামলা হিসেবে রেকর্ড হয়েছে।

সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ দুপুরে জালালাবাদ থানায় মামলা রেকর্ড হয়েছে।

এর আগে রোববার সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) প্রক্টর জহির উদ্দিন আহমদ জানিয়েছিলেন, জাফর ইকবালের ওপর হামলাকারী আটককৃত যুবককে অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ্য করে তার বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়া হয়েছে। হামলার প্রত্যক্ষদর্শী দুই শিক্ষক সাইফুল ইসলাম ও রিতেশ্বর তালুকদারের বরাতে থানায় এই অভিযোগ দেয়া হয়। এ দিকে জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রোববার সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন।

ড. জাফর ইকবারে উপর হামলাকারী ফয়জুর রহমানের গ্রামের বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। আজ রোববার ভোরে সুনামগঞ্জের দিরাইয়ের কলিয়ার কাপন ইউনয়নের জগদল গ্রামে অভিযান চালিছে  ফয়জুরের চাচা আব্দুল কাহার (৫০ কে আকট করে র‌্যাব।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com