বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ ১০ খাতে রাষ্ট্র সংস্কার প্রস্তাব জামায়াতের বাড্ডায় বাসচাপায় নারী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ ১৪ বছরে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি হেফাজতে ইসলামের একপক্ষের কমিটি ঘোষণা, অন্যপক্ষের প্রত্যাখ্যান এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করা আ.লীগ নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা সাংবাদিকদের হয়রানি বন্ধের দাবিতে সিইউজের স্মারকলিপি টেস্ট ক্রিকেটে জো রুটের বিশ্বরেকর্ড গণপিটুনিতে রেনু হত্যা: একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪ গোয়ালন্দে পদ্মায় ভাঙন, ঝুঁকিতে বসতবাড়ি-স্কুল এনআইডির তথ্য ফাঁস: জয়-পলকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা ১০০ বছরের সবচেয়ে বিধ্বংসী ঘূর্ণিঝড় হতে পারে ‘মিল্টন’: বাইডেন রেনু হত্যা মামলার রায় আজ

উত্তর কোরিয়ায় এবার করোনার হানা, লকডাউনে পুরো দেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে

করোনা সংক্রমণের কথা শুরু থেকেই অস্বীকার করে আসছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। এবার মহামারি ছড়িয়ে পড়ার কথা স্বীকার করেছে দেশটির কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে দেশটিতে লকডাউন জারি করা হয়েছে। এতে সেখানে মানবিক সংকট দেখা দিতে পারে। কারণ বিশ্বের মধ্যে একমাত্র দেশ হলো উত্তর কোরিয়া, যেখানে করোনাপ্রতিরোধী ভ্যাকসিন এখনো প্রয়োগ করা হয়নি। বৃহস্পতিবার (১২ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির কর্তৃপক্ষ রাজধানী পিয়ংইয়ংয়ে ওমিক্রনের উপ-ধরন শনাক্ত করেছে। তবে কতজনের শরীরে করোনার এ ধরন শনাক্ত হয়েছে সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে সংক্রমণ মোকাবিলার উপায় নিয়ে দেশেটির নেতা কিম জং উন ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির বৈঠকে আলোচনা করেছেন। সব শহর ও এলাকায় কঠোর লকডাউন বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন তিনি। তাছাড়া জরুরি মেডিকেল সরবরাহ বাড়ানোরও প্রতিশ্রুতি দেন উন।

বিশ্বজুড়ে মহামারির দীর্ঘ সময়ে উত্তর কোরিয়া কখনো করোনাভাইরাস আক্রান্তের কথা স্বীকার করেনি। যদিও এ নিয়ে বিশ্লেষকরা সন্দেহ পোষণ করেন। বিশেষ করে প্রতিবেশি দক্ষিণ কোরিয়া ও চীনে ব্যাপকভাবে অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার সময়েও উত্তর কোরিয়ায় একজনও আক্রান্ত না হওয়ায় সেই সন্দেহ গভীর হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com