শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

উত্তর কোরিয়াকে অবিলম্বে পরমাণু অস্ত্র ধ্বংস করতে হবে: পম্পেও

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩ মে, ২০১৮
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: উত্তর কোরিয়াকে অবিলম্বে পরমাণু অস্ত্র ধ্বংস করার আহ্বান জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। বুধবার ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সদরদপ্তরে নিজের শপথ গ্রহণ অনুষ্ঠানে পম্পেও এ আহ্বান জানান।

সাবেক সিআইএ প্রধান মাইক পম্পেও বলেন, উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র ধ্বংস করার প্রক্রিয়া এখনো শুরু হয়নি।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র এমনভাবে ধ্বংস করার ব্যবস্থা করতে হবে যাতে দেশটি আবার তা বানাতে না পারে এবং পুরো প্রক্রিয়া হতে হবে আন্তর্জাতিক পর্যবেক্ষকদের সামনে।

গতমাসে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে পিয়ংইয়ং-এ গোপনে সাক্ষাৎ করেন পম্পেও। সেখানে কিম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে নিজের সম্মতির কথা জানান।

এ ছাড়া, গত শুক্রবার কিম জং-উন ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইনের মধ্যে ঐতিহাসিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দুই কোরিয়ার শীর্ষ নেতারা কোরীয় উপদ্বীপকে পুরোপুরি পরমাণু অস্ত্রমুক্ত করার লক্ষ্যে যৌথভাবে কাজ করার ঘোষণা দেন।

ওইদিনের আগ পর্যন্ত আমেরিকা উত্তর কোরিয়ার প্রতি তার পরমাণু অস্ত্র ধ্বংস করার যে আহ্বান জানিয়ে আসছিল তা প্রত্যাখ্যান করে যাচ্ছিল পিয়ংইয়ং। এবার উত্তর কোরিয়া নিজের পরমাণু অস্ত্র ধ্বংস করতে সম্মত হওয়ার পর সে কাজ অবিলম্বে শুরু করার আহ্বান জানাল মার্কিন সরকার।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com