শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

উচ্চ আদালতের আদেশে ফুলবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ মার্চ, ২০১৯
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলা পরিষদ নির্বাচন উচ্চ আদালতের একটি আদেশের ফলে স্থগিত করেছে জেলা নির্বাচন অফিস। বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার বাসিন্দা মো: শরিফ উদ্দিনের দায়ের করা রিটের প্রেক্ষিতে এ স্থগিতের আদেশ দেয় আদালত।

শুক্রবার বিকেলে জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম রাকিব বিষয়টি নিশ্চিত করেছেন।

ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া বাংলাদেশের সাথে একীভূত হওয়ার পর এই এলাকার অধিবাসীদের পার্শ্ববর্তী তিন ইউনিয়নের সাথে যুক্ত করে দেয়া হয়। ছিট বিনিময়ের পর থেকে সেখানকার মানুষজন দাসিয়ার ছড়াকে একটি আলাদা ইউনিয়ন পরিষদ করার দাবিতে আন্দোলন চালিয়ে আসছিল।

বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা উত্তর কামালপুর গ্রামের মো: শরীফ উদ্দিন গত ৬ মার্চ ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন তফসিল চ্যালেঞ্জ করে হাইকোর্টে রীট পিটিশন দায়ের করেন। তার রিটের প্রেক্ষিতে আদালত এ আদেশ দেয়। এরই প্রেক্ষিতে ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের কার্যক্রম স্থগিত রেখেছে জেলা নির্বাচন অফিস।

কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম রাকিব জানান, বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার বাসিন্দা মো: শরিফ উদ্দিনের দায়ের করা হাই কোর্ট ডিভিশনের রিট পিটিশন নাম্বার ২২১৯/২০১৯ এর প্রেক্ষিতে হাই কোর্ট ডিভিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com