শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ ২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান কানাডায় শিখ নেতাকে খুনের ঘটনায় ৩ ভারতীয় গ্রেফতার তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর

উখিয়া-টেকনাফের স্থানীয় ৩৩ হাজার পরিবারের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা বরাদ্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ জুন, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো: মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত উখিয়া ও টেকনাফের স্থানীয় লোকজনের জন্য ঈদুল ফিতর উপলক্ষ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে টাকাগুলো কক্সবাজারে এসে পৌঁছেছে বলে জানা গেছে।

গতকাল ৩জুন জেলা প্রশাসনের পক্ষে ১০ কোটি টাকার চেক গ্রহণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয় জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল রোহিঙ্গার কারণে স্থানীয় লোকজনের অনেক ক্ষতি হয়েছে। এসব স্থানীয়দের ইতিপূর্বে প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্দ হিসেবে চাল বরাদ্দ দিয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে এবার উখিয়া-টেকনাফের ক্ষতিগ্রস্ত স্থানীয় মানুষের জন্য ১০ কোটি টাকার বিশেষ বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো জানান, যেসব এলাকায় রোহিঙ্গাদের অবস্থানের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন স্থানীয় ৩৩ হাজার পরিবারের মাঝে ৩ হাজার টাকা করে এ অর্থ সহায়তা প্রদান করা হবে। ক্ষতিগ্রস্ত স্থানীয়রা যাতে নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারে তাই এই সহযোগিতা দেয়া হবে। খুব তাড়াতাড়ি টাকাগুলো বিতরণ শুরু হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৫ আগস্টের পর পালিয়ে উখিয়া ও টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের কারণে লক্ষাধিক স্থানীয় লোকজন বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। চাষ ও বিভিন্ন প্রকার জমি হাতছাড়াসহ নানাভাবে তারা এই ক্ষতির শিকার হয়েছেন জানিয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com