বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

উখিয়ার রোহিঙ্গা শিবিরে করোনায় আক্রান্ত ৩ জনের একজন এনজিও কর্মী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(কক্সবাজার)প্রতিনিধিঃ উখিয়ার রোহিঙ্গা শরণার্থী শিবিরে শুক্রবার (১৫ মে) শনাক্ত হওয়া তিন রোগীর মধ্যে একজন রোহিঙ্গা শরণার্থী নন। তিনি একজন এনজিও কর্মী, বাংলাদেশি নাগরিক। ৩০ বছর বয়সী ওই যুবক বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ইপসা’র ফিল্ড ফ্যাসিলেটর হিসেবে কর্মরত রয়েছেন। তিনি রোহিঙ্গা শরণার্থী শিবিরের ১৭ নাম্বার ক্যাম্পে কর্মরত ছিলেন। বর্তমানে ৮ দিন ধরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

ওই এনজিও কর্মী নিজেই মোবাইলে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ইতোপূর্বে এনজিও ‘ইপসা’র একজন কর্মকর্তার করোনা পজিটিভ হয়েছে। ওই ঘটনার পর অন্য সকলের মতো তিনিও উখিয়ার থাইনখালী এলাকায় ভাড়া বাসায় তিনি হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

তবে শরীরে করোনাভাইরাসের কোন ধরণের উপসর্গ নেই বলে দাবি করেন তিনি।

তিনি ধারণা করছেন, ‘ইপসা’র কোটবাজার অফিসে ওই কর্মরত শাহেদ নামের ওই কর্মকর্তার সংস্পর্শে এসে হয়তো তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

ওই যুবক জানান, তিনি গতকাল (বৃহস্পতিবার) গয়ালমারা মাদার এন্ড চাইল্ড কেয়ার হাসপাতালে স্যাম্পল জমা দিয়েছিলেন। করোনার কোন উপসর্গ না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা নিতেই চায়নি। অথচ নমুনা পরীক্ষার পর জানতে পারলেন তিনি পজিটিভ।

তার সাথে উখিয়া উপজেলা থেকে চিকিৎসকরা যোগাযোগ করেছেন। তিনি ধারণা করছেন, তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত, শুক্রবার রোহিঙ্গা শিবির থেকে শনাক্ত তিনজন রোগীর মধ্যে দুইজন রোহিঙ্গা শরণার্থী। তাদের মধ্যে একজন মহিলা ও অন্যজন পুরুষ। ৩০ বছর বয়সী পুরুষটি উখিয়ার কুতুপালং এলাকার ‘টু ডব্লিউ ডি ফোর’ ক্যাম্পের বাসিন্দা। মহিলা রোহিঙ্গাটির বয়স ৪২ বছর। তিনি থাকেন ‘পি২-৫’ ক্যাম্পে।

এ নিয়ে রোহিঙ্গা শিবিরে তিনজন রোহিঙ্গার শরীরে করোনার অস্থিত্ব পাওয়া গেল।

বাংলা৭১নিউজ/এবি

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com