বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২০০ সদস্য নির্বাচনের সঙ্গে গণতন্ত্রের সম্পর্ক নেই: ফরহাদ মজহার চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বিবেচনার অনুরোধ গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিত: পরিবেশ উপদেষ্টা সাবেক এমপি জর্জ ৩ দিনের রিমান্ডে পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে: পরিকল্পনা উপদেষ্টা আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে গুলি, কার্যক্রম বন্ধ শেখ হাসিনার এপিএস লিকুর অবৈধ সম্পদের খোঁজে দুদক হাসিনাসহ মামলার আসামি সাবেক ৩ সিইসি রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া প্রকল্প পুনর্বিবেচনা করা হবে বেনজীর-শহীদুলের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত সংখ্যালঘুরা আমাদের আমানত: মির্জা ফখরুল সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসআই নিহত ঢাকা থেকে হংকং যাওয়ার ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু রংধনু গ্রুপের রফিক ও মিজানের ফাঁসির দাবিতে মানববন্ধন অস্থিরতা কাটছে আশুলিয়ার শিল্পাঞ্চলে, আজও বন্ধ ২৫ কারখানা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার, দেওয়া হয়েছে ৮ লাখ টাকা সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল

ঈদে মিলাদুন্নবী : জশনে জুলুসমুখী জনতার ঢল

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

কেউ পায়ে হেঁটে, কেউ মোটরসাইকেলে আবার কেউ ট্রাক কিংবা পিকআপের ওপর চেপে জুলুসে অংশ নিতে ছুটছেন চট্টগ্রামের মুরাদপুরের দিকে। ইয়া নবী সালাম আলাইকা মুখে ঐতিহ্যবাহী জশনে জুলুসে অংশ নিচ্ছে শিশু থেকে বৃদ্ধরাও।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ও জেলা থেকে জুলুসে অংশ নিতে এসেছেন অনেকে। 

নগরীর মুরাদপুর, ষোলশহর, দুই নম্বর গেইট, চকবাজার, অক্সিজেন, বায়েজিদ, জিইসি মোড়, টেকনিক্যাল মোড়, মোহাম্মদপুর, বহদ্দারহাটসহ বিভিন্নভাবে এলাকায় জুলুসে আসা ধর্মপ্রাণ মুসলমানদের পদচারণায় তিল ধারনের ঠাঁই নাই। 

এদিকে, জুলুস উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে চট্টগ্রাম। বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে তোরণ। সাঁটানো হয়েছে ব্যানার-ফ্যাস্টুন। সড়কের দুপাশে বিশেষ পতাকাও পুঁতে দেওয়া হয়েছে। বসেছে খাবারসহ বিভিন্ন আইটেমের অস্থায়ী দোকানও।

বিভিন্ন মোড়ে মোড়ে স্বেচ্ছাসেবীরা বিতরণ করছেন শরবত। পুরো এলাকায় বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। একই সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের সদস্যরা কাজ করছেন।

চট্টগ্রামের ভাটিয়ারীর মাদ্রাসা-এ মুহাম্মদিয়া আহমদিয়া সুন্নিয়া (আলিম)  এর সহকারী শিক্ষক মোহাম্মদ হুমায়ুন পারভেজ বলেন, ‘নবীর প্রেমে সিক্ত হয়ে এখানে লাখো জনতা অংশ নিয়েছেন। মানুষ জুলুসে এলে নিজের প্রশান্তি খুঁজে পায়।’

সীতাকুণ্ড থেকে জুলুসে অংশ নিতে সাইদুল ইসলাম নামে একজন বলেন, ‘সীতাকুণ্ড থেকে জুলুসে এসেছি। প্রতিবছরই আসি। এই দিনটির অপেক্ষায় থাকি। এটা আমাদের অন্যতম বড় ঈদ।’

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোহাম্মদ সোলাইমান বলেন, জুলুসের নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com