সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশে নিবন্ধিত সিমের সংখ্যা ৩৩ কোটি ২৭ লাখ ৫৬ হাজার ঘাম ঝরিয়ে নিজেকে ফিট করছেন শাবনূর মারা গেছেন ‘জল্লাদ’ শাহজাহান যাত্রাবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৬ এবি ব্যাংকের পুলহাট উপশাখার উদ্বোধন মায়ের কুড়ালের আঘাতে প্রাণ গেলো মেয়ের শ্রমিকদের দাবির প্রতি মালিকদের শ্রদ্ধাশীল হতে হবে পুলিশ সদর দপ্তরের সঙ্গে ইউনিট প্রধানদের এপিএ সই ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলো শান্তিপূর্ণ উপায়ে সমাধান হবে ব্লগার নাজিমুদ্দিন হত্যা: মেজর জিয়াসহ চারজনের বিচার শুরু ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি দোষারোপ করছে : আইনমন্ত্রী তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতির সাথে বিসিপিএস-এর প্রতিনিধিদলের সাক্ষাৎ পোশাকশ্রমিকদের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ দাবি দক্ষিণ কোরিয়ায় ব্যাটারি প্ল্যান্টে ভয়াবহ আগুন, নিহত অন্তত ২০ অনলাইন জুয়ায় জড়িত ৫০ লাখ মানুষ, রোধে হচ্ছে সম্মিলিত ড্রাইভ প্রেমিকার শিশুসন্তানকে ট্রেনে ফেলে অপহরণের গল্প সাজান প্রেমিক দ্বিতীয় স্ত্রীর পর দেশ ছাড়লেন মতিউর অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে: প্রধানমন্ত্রী

ঈদে বন্দিদের জন্য থাকছে উন্নত খাবারের ব্যবস্থা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ১৬ জুন, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দিদের জন্য থাকছে উন্নত খাবারের ব্যবস্থা। এছাড়া ঈদ উপলক্ষ্যে কারাগারের ভেতরে থাকছে বন্দিদের জন্য বিনোদনের ব্যবস্থা।

রোববার (১৬ জুন) ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার নাশির আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদুল আজহার দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। দুটি স্টাফদের ও একটি বন্দিদের। বন্দিদের ঈদ জামাত অনুষ্ঠিত হবে কারাগারের ভেতরের ময়দানে। ঈদের দিন বন্দিদের সঙ্গে তাদের স্বজনরা নিয়ম অনুযায়ী দেখা করতে পারবেন। এছাড়া স্বজনরা বাসা থেকে রান্না করে বন্দিদের খাবার দিতে পারবেন।

তিনি আরও জানান, এবার ঈদের দিন বন্দিদের বিনোদনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদের নামাজের পরপরই সকালের দিকে বন্দিদের নিয়ে গানের অনুষ্ঠান আয়োজন করা হবে। বিকেলের দিকে হবে বন্দিদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ।

কারাগার সূত্রে জানা যায়, ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) প্রায় আট হাজারের বেশি বন্দি রয়েছে। তাদের জন্য উন্নত খাবার রান্না করা হবে। ঈদের দিন সকালে পায়েস ও মুড়ি দিয়ে দিন শুরু হবে বন্দিদের। দুপুরে বন্দিরা খাবেন পোলাও, গরুর গোস্ত, মুরগির ঝাল ফ্রাই ও খাসি। পাশাপাশি থাকবে কোমল পানীয়, মিষ্টি। পান সুপারিরও ব্যবস্থা থাকবে। এছাড়া রাতে বন্দিরা খাবেন সাদা ভাত, রুই মাছ ও ছোলার ডাল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com