শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

ঈদে ঘরমুখো মানুষের ঢল : ঢাকা-আরিচা মহাসড়কে থেমে থেমে যানজট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭
  • ৭৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মানিকগঞ্জ প্রতিনিধি: ঈদুল আযহায় ঘরমুখো মানুষের ঢল নেমেছে আরিচা-পাটুরিয়া ঘাটে। লঞ্চ ও ফেরিতে উপছে পরা ভিড়। ঢাকা- আরিচা মহাসড়কে সারি সারি যানবাহন। বিভিন্ন স্থানে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে। ঢাকা-আরিচা মহাসড়কে উথলি পাটুরিয়া রাস্তার সংযোগ থেকে ঘাট পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ওই মোড় থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার এবং আরিচা ঘাট পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা দিনব্যাপি থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

Manikgang 314

ফলে বাধ্য হয়ে অনেক যাত্রী পায়ে হেটে,রিক্সা, ভ্যান,অটো,সিএনজি অটো রিক্সায় উঠে ঘাটে পৌছাতে বাধ্য হয়।পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা – কাজিরহাট রুটে লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ছেড়ে যেতে দেখা গেছে। আরিচা- কাজিরহাট রুটের স্পীড বোটগুলোতে জীবনের ঝুকি নিয়ে দ্বিগুন ভাড়া দিয়ে নদী পার হয়েছে অনেক যাত্রী। এদিকে ঢাকা,সাভার,গাজিপুরের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা বিভিন্ন রুটের যানবাহনে যাত্রি উঠিয়ে দ্বিগুন/তিনগুন ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। যাত্রি ও বাস শ্রমিকদের মধ্যে ভাড়া নিয়ে কথা কাটাকাটিসহ মারামারির উপক্রম হতে দেখা গেলেও অদুরে দাঁড়িয়ে থাকা আইনশৃখলা বাহিনীর লোকজনদের নিরব থাকতে দেখা গেছে।

Manikgang 315

ঢাকা- আরিচা ও পাটুরিয়া মহাসড়কে যানজটের অবনতি ঘটে সকালে, দুপুরে কয়েক ঘন্টা স্বাভাবিক হলেও আবার বিকালের দিকে চরমাকার ধারণ করে। যানজট পরিস্থিতি মোকাবেলায় মালবাহি ট্রাকগুলোকে উথলি পাটুরিয়া মোড় থেকে আরিচা মুখি সড়কে এবং উথলি-আড়পাড়া বাইপাস সড়কে সারিবদ্ধভাবে রাখা হয়। কার,মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলোকে টেপড়া থেকে পাটুরিয়া ৫ নং ঘাট পর্যন্ত বিকল্প সড়কে চলতে বাধ্য করা হয়। প্রায় ৭ কিলোমিটার দীর্ঘ ওই সড়কের প্রায় পুরোটাই ছোট গাড়িতে ঠাসা ছিল।

Manikgang 316

এদিকে আরিচা ও পাটুরিয়া ঘাটে নাম ধারি শ্রমিক সংগঠনের সদস্যরা এ রুটে চলাচলরত যানবাহন থেকে ২০০ থেকে ৪০০ টাকা অন্যান্য রুটের বাস থেকে ৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করেছে বলে বাস শ্রমিকরা অভিযোগ করেছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com