রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের পর মারা গেল ছেলেও ১৯ বছর পর প্রকাশ্যে জামায়াতের রুকন সম্মেলন আজ রোনালদোর ৯০৬, পর্তুগালের টানা তৃতীয় জয় পাবনায় আ.লীগের হামলায় বিএনপির ২৫ কর্মী আহত শেবাচিম হাসপাতালে আগুন: নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯ ইউনিট ব্রাজিলে ঝড়ের আঘাতে ৭ জনের মৃত্যু দুর্গাপূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আজ দৌলতদিয়ায় আধিপত্য নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা বঙ্গোপসাগরে নোঙর করে রাখা এলপিজি বহনকারী জাহাজে আগুন সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকিকে গুলি করে হত্যা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হচ্ছে আজ ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা ‘উৎসব অন্ধকার থেকে আলোকের উদ্ভাসন’ ফরিদপুরে অ্যালকোহল পানে দুই কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম

ঈদের পর কোনো ঝুঁকিপূর্ণ ভবন রাখতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

ঈদের পর কোনো ঝুঁকিপূর্ণ ভবন রাখতে দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সোমবার (১৮ মার্চ) কারওয়ান বাজার কাঁচামাল আড়ত গাবতলীতে সরিয়ে নেয়ার বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, কারওয়ান বাজারের সব ঝুঁকিপূর্ণ ভবন পর্যায়ক্রমে ভেঙে ফেলা হবে। ২টি বিল্ডিংই সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। ঈদের পর কোনো ঝুঁকিপূর্ণ ভবন রাখতে দেয়া হবে না।

কারওয়ান বাজার কাঁচামাল আড়ত গাবতলীতে স্থানান্তরের সুযোগ হাতছাড়া না করার আহ্বান জানিয়ে ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, সিটি করপোরেশনের প্রধান ও সিইও, চিফ ইঞ্জিনিয়ারদের সঙ্গে বসে যত দ্রুত সম্ভব একটা সিদ্ধান্তে আসেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভাড়া নির্ধারণে ব্যবসায়ীদের দর কষাকষির সুযোগ করে দেয়া হবে। যেখানে যে সুযোগ পাচ্ছেন, গ্রহণ করেন। এতে আপনারাই লাভবান হবেন। কারওয়ান বাজারের বেশিরভাগ দোকানই অবৈধ জায়গায় নির্মাণ করা হয়েছে। এগুলোর কোনো অনুমোদন নেই।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম জানান, কারওয়ান বাজার কাঁচামালের আড়ত গাবতলীতে সরিয়ে নেয়া হবে।

তিনি বলেন, ঝুঁকিপূর্ণ হওয়ায় কারওয়ান বাজারে ডিএনসিসির আঞ্চলিক-৫ অফিস বিল্ডিংটি ঈদের পরপরই ভেঙে ফেলা হবে। এ অবস্থায় প্রথম ধাপে কারওয়ান বাজার কাঁচামাল আড়তের ১৭৬টি দোকান গাবতলীতে স্থানান্তর হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com