রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

ঈদের টিকিট শুধু কমলাপুরেই নয়…

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ এপ্রিল, ২০১৯
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: এবার পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে ট্রেনের টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আজ শুক্রবার বেলা ১১ টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসে একথা বলেন তিনি। ট্রেনের টিকিট বিক্রির জন্য এ মাসে নতুন অ্যাপ চালু করা হবে বলেও তিনি জানান।

রেলমন্ত্রী জানান, ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের টিকিট পেতে ভোগান্তি বন্ধে ও টিকিট কালোবাজারি ঠেকাতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ সংক্রান্ত সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

রেলস্টেশনের পাশাপাশি নগরের বিভিন্ন পয়েন্ট যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি), তেজগাঁও, বসুন্ধরা ইত্যাদি এলাকা থেকে টিকিট বিক্রি করা হবে। তিনি বলেন, ‘ঈদ এলে কমলাপুর রেলস্টেশনে হাটের মতো বসে যায়। এবার আমরা চেষ্টা করব, এই টিকিট যেন রেলভবন থেকে দিতে পারি। টিএসসি, সায়েদাবাদ, বসুন্ধরাসহ বিভিন্ন পয়েন্ট থেকে যেন টিকিট দিতে পারি। যাতে ওই অবস্থা এবার না হয়।’

এ ছাড়া রেলমন্ত্রী আরও জানান, টিকিট বিক্রির জন্য এ মাসেই নতুন অ্যাপ চালু করা হবে। অ্যাপের মাধ্যমে বিকাশ বা অন্যান্য মাধ্যমে টাকা পরিশোধ করে অনলাইনে ট্রেনের টিকিট কেনা যাবে।

প্রতিদিন বাংলাদেশ রেলওয়েতে যাত্রী পরিবহন হয় দুই লাখ ৬০ হাজার। ঈদের সময় যাত্রীসংখ্যা বেড়ে হয় তিন লাখে।

বাংলা৭১নিউজ/এসকে বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com