বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ইয়েমেনে সৌদি জোটের ৩৭ এয়ারক্র্যাফট ও ১২০০ ট্যাংক ধ্বংস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ ডিসেম্বর, ২০১৭
  • ৬৩ বার পড়া হয়েছে
সৌদি আরবের এফ-১৫ বিমান

বাংলা৭১নিউজ ডেস্ক: ইয়েমেন যুদ্ধে এ পর্যন্ত সৌদি আরবের ৩৭টি এয়ারক্র্যাফট এবং ১,২০০ ট্যাংক ও সাঁজোয়াযান ধ্বংস হয়েছে। ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধা ও তাদের সমর্থক সেনাদের হাতে সৌদি আরব ও কথিত আরব জোটের এসব বিমান এবং ট্যাংক ও সাঁজোয়াযান ধ্বংস হয়েছে।
ইয়েমেনের হুথি যোদ্ধাদের অনুগত সেনাবাহিনী রোববার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে। ২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব ইয়েমেনের ওপর বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে।

ধ্বংস হওয়া সৌদি সামরিক যান

ধ্বংস হওয়া সৌদি সামরিক যান


ইয়েমেনি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে-সৌদি আরব ও তার আঞ্চলিক মিত্রদের অন্তত এক ডজন এএইচ-৬৪ অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টার ধ্বংস করা হয়েছে। সেইসঙ্গে পাঁচটি ম্যাডোনেল ডুগলাস এফ-১৫ ঈগল ও জেনারেল ডায়নামিক্স এফ-১৬ ফ্যালকন যুদ্ধবিমান এবং ২০টির বেশি ড্রোন ধ্বংস করা হয়েছে।
এসব এয়ারক্র্যাফটের পাশাপাশি ইয়েমেনের যোদ্ধারা ১০টি যুদ্ধজাহাজ, ফ্রিগেট ও বেশ কয়েকটি গানবোট ধ্বংস করেছে। এছাড়া, সৌদি আরবের জিজান, নাজরান ও আসির প্রদেশে কয়েকশ কমান্ড সেন্টার এবং সীমান্ত ছাউনি ধ্বংস হয়েছে। এসব সামরিক সরঞ্জামের পাশাপাশি ইয়েমেন যুদ্ধে সৌদি আরবের বিপুল পরিমাণ অর্থ খরচ হয়েছে যার ফলে দেশটিতে বহু আগেই বাজেট ঘাটতি দেখা দিয়েছে।এর প্রভাব পড়েছে দেশটির বৈদেশিক মুদ্রার রিজার্ভের ওপরও। সৌদি আরবের রিজার্ভ ৭৩৭ বিলিয়ন ডলার থেকে নেমে ৪৩৭ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com