সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব

ইয়েমেনের উপকূলে জেলেদের ওপর সৌদি হামলা; নিহত ১২, বহু নিখোঁজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১ সেপ্টেম্বর, ২০১৮
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইয়েমেনের হুদায়দা উপকূলে জেলেদের ওপর সৌদি হামলায় অন্তত ১২ জন নিহত ও বহু নিখোঁজ হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলার তীব্রতা দেখে মনে হচ্ছে নিখোঁজ ব্যক্তিদের অনেকেই আর বেঁচে নেই। আল-মাসিরা টিভি চ্যানেল আজ শনিবার এ খবর দিয়েছে। এর আগেও হুদায়দা উপকূলে মৎস্যজীবীদের লক্ষ্য করে হামলা চালিয়েছে সৌদি আরব ও তার মিত্র দেশগুলো।

এছাড়া, আজ হুদায়দা প্রদেশের আদদারিহমি এলাকায় একটি বাড়িতে সৌদি অনুচররা হানা দিয়ে তিনজনকে হত্যা করেছে। এ সময় আহত হয় আরও দশ জন। ১৩ জুন থেকে সৌদি আগ্রাসী বাহিনী হুদায়দা বন্দর দখলের জন্য ওই এলাকায় ব্যাপক হামলা শুরু করেছে। এই বন্দরটি ইয়েমেনে ত্রাণ সরবরাহের প্রধান রুট হিসেবে ব্যবহার হয়।

২০১৫ সাল থেকে ইয়েমেনে সৌদি নেতৃত্বে শুরু হওয়া আগ্রাসনে এ পর্যন্ত ১৪ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এছাড়া যুদ্ধের কারণে সৃষ্ট দুর্ভিক্ষে মারা গেছে আরও ৫০ হাজার মানুষ।

তবে ইয়েমেনের জনগণের প্রতিরোধের কারণে পলাতক প্রেসিডেন্ট আব্দরাব্বু মানসুর হাদিকে দেশটির ওপর আবারও চাপিয়ে দিতে ব্যর্থ হয়েছে সৌদি আরব। ইয়েমেনের জনগণের ইচ্ছার বিপরীতে হাদিকে সেদেশের ক্ষমতায় ফিরিয়ে আনতেই আগ্রাসন শুরু করে রিয়াদ।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com