শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইয়েমেনি নেতা সালেহ সামাদের জানাযায় মানুষের ঢল, সৌদি বিরোধী স্লোগান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ১৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সৌদি বিমান হামলায় নিহত ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ আস-সামাদের দাফন সম্পন্ন হয়েছে। আজ (শনিবার) রাজধানী সানায় তার দাফন অনুষ্ঠানে লাখো মানুষ অংশ নেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সালেহ সামাদের দাফন অনুষ্ঠানে মানুষের ঢল নেমেছিল। তারা সবাই তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন। এর মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে সালেহ সামাদ ছিলেন মানুষের প্রাণের নেতা।

আজকের দাফন অনুষ্ঠানে উপস্থিত জনতা সৌদি আরব ও তার সহযোগী দেশগুলোর বিরুদ্ধে স্লোগান দেন। তাদের হাতে হাতে ছিল শহীদ সালেহ সামাদের ছবি। ইয়েমেনে সৌদি আগ্রাসন বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান তারা।

এদিকে, সৌদি আরব আজ (শনিবার) সানায় দাফন অনুষ্ঠানের কাছেই বিমান হামলা চালিয়েছে। তবে ওই হামলায় কেউ হতাহত হয় নি বলে জানা গেছে।

গত ১৯ এপ্রিল সৌদি আরবের বিমান হামলায় ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান সালেহ সামাদ শাহাদাৎবরণ করেছেন। সালেহ সামাদের শাহাদাতের ঘটনায় দুঃখ প্রকাশ করে দেশব্যাপী তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে সর্বোচ্চ রাজনৈতিক পরিষদ। সালেহ সামাদের হত্যাকাণ্ড বিনা জবাবে পার পাবে না বলে ইয়েমেনের আনসারুল্লাহ জানিয়েছে।

২০১৬ সালের ৬ আগস্ট থেকে ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধানের দায়িত্ব পালন করে আসছিলেন দেশটির জনপ্রিয় সংগঠন আনসারুল্লাহর প্রভাবশালী নেতা সালেহ সামাদ।

২০১৫ সালের মার্চ মাস থেকে দারিদ্রপীড়িত প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com