মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

ইসরায়েলের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই: ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ মে, ২০১৬
  • ১১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ভারতে এক বিএনপি নেতার সঙ্গে ইসরায়েলের লিকুদ পার্টির এক নেতার সাক্ষাতের খবরে ষড়যন্ত্রের যে অভিযোগ পররাষ্ট্র প্রতিমন্ত্রী এনেছেন, তা নাকচ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেছেন, ইসরায়েলের সঙ্গে তার দলের কোনো সম্পর্ক নেই। আর বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর ভারতে গিয়েছিলেন ব্যক্তিগত সফরে।

“কয়েকটি পত্রিকায় খবর এসেছে বিএনপির সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পর্ক আছে। এটা সঠিক নয়। আমরা খুব স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপির সঙ্গে ইসরায়েলের কোনো সম্পর্ক নেই। প্যালেস্টাইনের অধিকার ও সার্বভৌমত্বের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে বিএনপির। এর পক্ষে আমরা বরাবরই কথা বলে এসেছি।

“প্যালেস্টাইনের জনগণের ওপর ইসরায়েলি আক্রমণ, আগ্রাসনের বিষয়ে আমরা সবসময় প্রতিবাদ করেছি। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি প্যালেস্টাইনের জনগণের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে।”

সম্প্রতি বাংলাদেশের একটি পত্রিকায় বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর সঙ্গে ভারতে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির কথিত সেই বৈঠকের খবর ও একটি গ্রুপ ছবি প্রকাশিত হয়।

এরপর গত ১০ মে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের বলেন, ইসরায়েলের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে বিএনপি বাংলাদেশের ক্ষমতায় আসার চেষ্টা করছে বলে সরকারের হাতে খবর আছে।

বাংলাদেশকে ‘বিব্রত করার জন্য’ বিএনপি অব্যাহতভাবে ‘চক্রান্ত করে যাচ্ছে’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ সরকারের এই প্রতিমন্ত্রী।

এর প্রতিক্রিয়ায় শুক্রবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালেয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, “বিএনপি কোনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না। বিএনপি একটি উদারপন্থি, গণতান্ত্রিক রাজনৈতিক দল।… সরকার পরিবর্তন সম্ভব শুধুমাত্র নির্বাচনের মাধ্যমে, অন্য কোনো পথে সরকার পরিবর্তনের কথা বিএনপি চিন্তাও করে না।”

তিনি বলেন, “পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, বিএনপি ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত, যথেষ্ট প্রমাণ আছে তাদের কাছে, যা দিয়ে তারা বিএনপিকে নিষিদ্ধও করতে পারে। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপির সঙ্গে ইসরায়েলের কোনো সম্পর্কই নেই।”

আসলাম চৌধুরী ইতোমধ্যে তার দিল্লি সফর ও ওই ছবির সত্যতা স্বীকার করেছেন বলে গণমাধ্যমে খবর এসেছে। একাধিক পত্রিকা ও টেলিভিশনকে তিনি বলেছেন, তিনি জানতেন না যে মেন্দি এন সাফাদি ইসরায়েলের লিকুদ পার্টির নেতা। আর ওই সফর ছিল তার ব্যক্তিগত, দলীয় বিষয় নয়।

সেই প্রসঙ্গ উল্লেখ করে ফখরুল বলেন, “যার কথা (আসলাম চৌধুরী) আপনার বলছেন, তিনি আমাদের একজন কর্মকর্তা। আমাদের দায়িত্ব বিষয়টা পরিষ্কার করা যে এর সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই। তিনি ইতোমধ্যে প্রতিবাদও জানিয়েছেন। এটা তার ব্যক্তিগত ভিজিট ছিল। তিনি তার বক্তব্যে তা বলেছেন।”

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com