রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

ইসরাইলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত বিক্ষোভ চলবে- হামাস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাস হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত দখলদারদের বিরুদ্ধে বিক্ষোভ চলবে।

হামাসের পলিটিক্যাল ব্যুরোর প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া এ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, নিজ মাতৃভূমিতে ফিরে যাওয়াসহ ফিলিস্তিনিদের সব দাবি মেনে না নেয়া পর্যন্ত তারা ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভ চালিয়ে যাবে।

ফিলিস্তিনিদের ভূমি জবরদখল করে সেখানে অবৈধ ইহুদি বসতি নির্মাণ করার কাজ চালিয়ে নিজ মাতৃভূমিতে ফিরে যাওয়ার প্রত্যয় থেকে ফিলিস্তিনি জনগণকে সরিয়ে আনা যাবে না বলেও তিনি মন্তব্য করেন।

শনিবার গাজায় ব্যাপক বোমাবর্ষণ করে জঙ্গিবিমান

হামাস নেতা বলেন, ফিলিস্তিনি জাতি কখনোই বায়তুল মুকাদ্দাসের ব্যাপারে তাদের অবস্থান পরিবর্তন করবে না। এই পবিত্র শহরসহ অধিকৃত সব ভূমির মালিক ফিলিস্তিনি জনগণ এবং তারা একদিন তাদের দেশ ইহুদিবাদী দখলদারদের হাত থেকে মুক্ত করবেই।

অবরুদ্ধ গাজা উপত্যকার বিভিন্ন অবস্থানে ইসরাইলি জঙ্গিবিমান ব্যাপক বোমাবর্ষণ করার একদিন পর রোববার এসব কথা বলেন ইসমাইল হানিয়া।

গাজা থেকে ইসরাইল অভিমুখে রকেট নিক্ষেপ করা হচ্ছে বলে দাবি করে ওই বিমান হামলা চালায় তেল আবিব। তবে রোববার গাজায় কোনো বিমান হামলা হয়নি বলে বিভিন্ন সূত্র জানিয়েছে।

ক্ষেপণাস্ত্র ব্যবস্থায় আয়রন ডোম ব্যর্থ
ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’ আবারও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে স্বীকার করেছে ইসরাইল। ইসরাইলি সেনাবাহিনী রোববার জানিয়েছে, শনিবার ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীরা উপশহরগুলো লক্ষ্য করে ১৭৪টি রকেট ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এর মধ্যে মাত্র ৩০টি রকেট ও ক্ষেপণাস্ত্রকে ধ্বংস করতে সক্ষম হয়েছে ‘আয়রন ডোম’।

গাজা থেকে নিক্ষিপ্ত রকেট ও ক্ষেপণাস্ত্রগুলোর অধিকাংশই গাজা সীমান্তের কাছে ইহুদিবাদী উপশহরগুলোতে আঘাত হেনেছে। ইসরাইলি মিডিয়া ক্ষয়ক্ষতির খবর সেন্সর করলেও সিদরুত উপশহরে তিন ইসরাইলি সেনা আহত হওয়ার খবর ফাঁস হয়ে গেছে। ইসরাইলি সেনাবাহিনীও পরবর্তীতে এ খবরের সত্যতা স্বীকার করেছে।

বর্ণবাদী ইসরাইল আরও বলেছে, তারা গাজা উপত্যকায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসসহ বিভিন্ন প্রতিরোধ সংগঠনের ৪০টিরও বেশি অবস্থানে হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় গতকালের ইসরাইলি হামলায় অন্তত দুই ফিলিস্তিনি শহীদ ও ২৫ জন আহত হয়েছে। এর আগে গত শুক্রবার গাজায় ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর হামলা চালায় ইসরাইলি বাহিনী। ওই হামলাতে শহীদ হন ১৫ ও ১৮ বছর বয়সী দুই ফিলিস্তিনি তরুণ। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com