সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

ইসরাইলি অস্ত্র কিনছেই ভারত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮
  • ৭৮ বার পড়া হয়েছে
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইহুদিবাদী প্রধানমন্ত্রী নেতানিয়াহু

বাংলা৭১নিউজ ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ভারতের পক্ষ থেকে বাতিল করে দেয়া ৫০ কোটি ডলারের অস্ত্রচুক্তি পুনরুজ্জীবিত করা হয়েছে। তিনি দাবি করেন, তার সঙ্গে থাকা ইসরাইলি সামরিক কর্মকর্তারা ভারতীয় সামরিক কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে এই ‘সাফল্য’ পেয়েছেন।
প্রায় এক মাস আগে ভারত ঘোষণা করে, দেশটি ইসরাইলের কাছ থেকে ট্যাংক-বিধ্বংসী ৮,০০০ ‘স্পাইক’ ক্ষেপণাস্ত্র কেনার চুক্তি বাতিল করছে। ইসরাইলের ‘রাফায়েল’ কোম্পানির তৈরি ওই ক্ষেপণাস্ত্রের পরিবর্তে দেশীয় প্রযুক্তিতে বিকল্প ক্ষেপণাস্ত্র ‘নাগ’ উৎপাদনে মনযোগী হবে নয়াদিল্লি।
কিন্তু ভারত সফররত নেতানিয়াহু বুধবার এক ভিডিও বার্তায় বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী সঙ্গে সাক্ষাতে ভারত সরকার তাকে জানিয়েছে যে, স্পাইক কেনার চুক্তি আবার সক্রিয় করতে রাজি হয়েছে নয়াদিল্লি। তিনি আরো বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ চুক্তি এবং এরপর আরো অনেক চুক্তি সই হবে।

নেতানিয়াহুর নয়াদিল্লি সফরের বিরুদ্ধে ভারত জুড়ে বিক্ষোভ

নেতানিয়াহুর নয়াদিল্লি সফরের বিরুদ্ধে ভারত জুড়ে বিক্ষোভ


এই চুক্তি সম্পর্কে বিস্তারিত আর কিছু জানা যায়নি। তবে ইসরাইলি গণমাধ্যম খবর দিয়েছে, চুক্তির মূল্য অর্ধেকে নেমে আসবে।
গত রোববার থেকে পাঁচদিনের ভারত সফর শুরু করেন ইহুদিবাদী প্রধানমন্ত্রী নেতানিয়াহু। তার এ সফরের বিরুদ্ধে ভারতজুড়ে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ হয়েছে। ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে রয়েছে রাফায়েল কোম্পানির সিইও মেজর জেনারেল ইয়োয়াভ হার ইভেন এবং আরো দু’জন পদস্থ সেনা কর্মকর্তা। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com