বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

ইশতেহার চূড়ান্ত, গুরুত্ব গ্রামীণ উন্নয়ন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ‘গ্রাম হবে শহর’-সহ এমন প্রায় ১৪টি সম্ভাব্য শিরোনাম দিয়ে আওয়ামী লীগের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার চূড়ান্ত করেছে কমিটি। শেখ হাসিনার অনুমোদন সাপেক্ষে প্রতীক বরাদ্দের পর এটি প্রকাশ হবে।

জানা গেছে, ইশতেহার কমিটি ৫ম বৈঠকে আলোচনা করে ৭০ পৃষ্ঠার এ ইশতেহার চূড়ান্ত করেছে। এটি নেত্রীর সম্পাদনার পর ৫০ পৃষ্ঠা করা হবে।

সম্ভাব্য ১৪টি শিরোনাম দেয়া হয়েছে, যার মধ্যে একটি বাছাই করবেন দলের সভাপতি শেখ হাসিনা।

ইশতেহার কমিটি সুত্রে জানা গেছে, এবারের ইশতেহারে গুরুত্ব পেয়েছে- গ্রামীণ জনপদের উন্নয়ন; যার শিরোনাম হলো; গ্রাম হবে শহর।

২১০০ সালের ডেল্টা প্ল্যান, যুবকদের কর্মসংস্থান ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, সমাজের মূল উন্নয়নের ধারায় যুবকদের সম্পৃক্ত করাসহ তাদের জন্য থাকছে একগুচ্ছ কর্মসূচি।

সন্ত্রাস নির্মূল করে শান্তি প্রতিষ্ঠার অঙ্গীকার ও সামষ্টিক অর্থনৈতিক উন্নতি গুরুত্ব পেয়েছে। সামাজিক নিরাপত্তা ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা এবং ব্লু ইকোনমি বেশ গুরুত্বের সাথে উঠে এসেছে।

এছাড়াও ২০১৪ সালের ইশতেহার ও ২০১৬ সালে আওয়ামী লীগের সম্মেলনে বর্ণিত প্রাপ্তি বা দলের অর্জনগুলোও সমন্বয় করা হবে ইশতেহারে।

এ বিষয়ে ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক বলেন ‘খসড়াটি চূড়ান্ত হয়েছে। নেত্রীকে দেয়া হবে। গ্রিন সিগন্যাল পেলে প্রকাশের ব্যাবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে আর্থ রাজনৈতিক উন্নয়নের গতি আরো বেগবান করতে চায়, সে বিষয়টিতেই ঈশতেহারে সামনে আনা হয়েছে। পুষ্টিসম্মত খাদ্য, দুর্নীতি দমন, জনবান্ধব পুলিশ ও প্রশাসন তৈরি, যুব সমাজকে উন্নয়নের সাথে সম্পৃক্ত করা, সামষ্ঠিক অর্থনীতি, সামাজিক নিরাপত্তা, কর্মসংস্থান এসব বিষয় আছে।

এছাড়াও প্রধানমন্ত্রী সুপারিশ দেবেন। যোজন-বিয়োজন করবেন। প্রতীক বরাদ্দের পর জনসমক্ষে আনা হবে সেটি।

শনিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে ইশতেহার উপ-কমিটির ৫ম সভা শেষ হয়।  সৌজন্যে: সালাহ উদ্দিন জসিম, পরিবর্তন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com