শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ ২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান কানাডায় শিখ নেতাকে খুনের ঘটনায় ৩ ভারতীয় গ্রেফতার তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত

ইরানের সাবেক প্রেসিডেন্ট আহমেদিনেজাদ গ্রেফতার!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৭ জানুয়ারী, ২০১৮
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ইরানে সাম্প্রতিক সময়ে বিক্ষোভে উসকানি দেয়ার অভিযোগে দেশটির সাবেক প্রেসিডেন্ট মাহমুদ আহমেদিনেজাদকে গ্রেফতার করা হয়েছে বলে খবর প্রকাশ করেছে বেশকিছু গণমাধ্যম। তবে ইরানের পক্ষ থেকে এর সত্যতা নিশ্চিত করা যায়নি।

টাইমস অব ইসরাইল এবং সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়া আহমেদিনেজাদকে গ্রেফতারের খবর প্রকাশ করেছে। আল-কুদস আল-আরাবি নামের একটি পত্রিকার বরাত দিয়ে আল-আরাবিয়া জানায়, বুশেহর শহরে আহমেদিনেজাদের দেয়া এক বক্তব্যে বিক্ষোভে উসকানির অভিযোগে তাকে শিরাজ শহর থেকে গ্রেফতার করা হয়।
তেহরানে ‘নির্ভরযোগ্য সূত্রের’ বরাত দিয়ে আল-কুদস আল-আরাবি জানায়, আহমেদিনেজাদকে গৃহবন্দি করতে কর্তৃপক্ষ সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির অনুমোদনের অপেক্ষায় আছে।

এদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জীবনযাত্রার ব্যয়বৃদ্ধি এবং দেশের অতিমাত্রায় পররাষ্ট্রনীতিনির্ভর ভূমিকার প্রতিবাদে গত ১১ দিন ধরে দেশটির বিভিন্ন শহরে বিক্ষোভ চলছে। এতে বেশ কয়েকজন নিহত এবং কয়েক হাজার গ্রেফতার হয়েছেন।

তবে গত চার দিন সরকারের সমর্থনে টানা বড় ধরনের সভা-সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হওয়ায় ওই বিক্ষোভ কমে এসেছে। বিক্ষোভের জন্য যুক্তরাষ্ট্রের মদদ এবং সৌদি আরবের আর্থিক প্রলোভনকে দায়ী করে আসছেন ইরানি নেতারা।

গত ডিসেম্বরে বুশেহর শহরে এক বক্তৃতায় আহমেদিনেজাদ বলেছেন, ‘ইরানে অব্যবস্থাপনা চলছে। বর্তমান প্রেসিডেন্ট হাসান রুহানি এবং তার সরকার বিশ্বাস করে, তারা ভূখণ্ড জয় করেছে আর জনগণ হলো বঞ্চিত সমাজ।’ তিনি বলেন, ‘কয়েকজন বর্তমান নেতা জনগণের সমস্যা এ উদ্বেগ থেকে বিচ্ছিন্ন। তারা সমাজের বাস্তবতা সম্পর্কে কিছুই জানেন না।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com