মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ইরানের পরমাণু সমঝোতার প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করল পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮
  • ১২৯ বার পড়া হয়েছে

 বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরানের শান্তিপূর্ণ পরমাণু কর্মসূচি এবং ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে তেহরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতার প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মাদ ফয়সাল বৃহস্পতিবার সাংবাদিকদের সাপ্তাহিক ব্রিফিংয়ের সময় এ সমর্থন ঘোষণা করেন।

তিনি ইরানের পরমাণু সমঝোতা বা জেসিপিওএ’র ব্যাপারে ইসলামাবাদের অবস্থান ঘোষণা করে বলেন, এটি একটি আন্তর্জাতিক চুক্তি এবং সব দেশকে এটি মেনে চলতে হবে।  মোহাম্মাদ ফয়সাল পরমাণু সমঝোতায় নিজেদের দেয়া প্রতিশ্রুতি পূরণ করতে এটিতে স্বাক্ষরকারী সব দেশের প্রতি আহ্বান জানান।

২০১৫ সালের জুলাই মাসে স্বাক্ষরিত পরমাণু সমঝোতায় আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, চীন ও রাশিয়া সই করেছিল। এ সমঝোতায় উপনিত হতে ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে ইরানের আলোচনায় মধ্যস্থতা করে ইউরোপীয় ইউনিয়ন।

পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার ঘোষণা অনুযায়ী ইরান পরমাণু সমঝোতার সব ধারা বাস্তবায়ন করেছে; কাজেই অন্য পক্ষগুলোর উচিত এ সমঝোতা পুরোপুরি মেনে চলা।

২০১৬ সালের জানুয়ারি মাস থেকে এ সমঝোতা বাস্তবায়ন শুরু হলেও এতে স্বাক্ষরকারী অন্যতম দেশ আমেরিকা এটি পুরোপুরি বাস্তবায়ন করেনি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ সমঝোতায় পরিবর্তন আনার আহ্বান জানিয়ে হুমকি দিয়েছেন, তার কাঙ্ক্ষিত পরিবর্তন আনা না হলে আমেরিকাকে তিনি এ সমঝোতা থেকে বের করে নেবেন।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com