রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

‘ইরানের দিকে তাক করে আছে ইসরাইলের ২০০ পরমাণু বোমা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে
সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইসরাইলের অস্ত্রভাণ্ডারে ২০০পরমাণু বোমা রয়েছে এবং এসব বোমার প্রায় সবগুলোই ইরানের দিকে তাক করে রাখা হয়েছে। আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের ফাঁস হয়ে যাওয়া ইমেইল থেকে এ তথ্য উঠে এসেছে।

ইমেইল ফাঁস করেছে হ্যাকিং গোষ্ঠী ডিসিলিকস। পাওয়েলের ব্যবসার অংশীদার এবং ডেমোক্র্যাট দলকে চাঁদা প্রদানকারী জেফ্রি লিডসের কাছে গত বছরের মার্চে ব্যক্তিগত ইমেইলটি পাঠানো হয়েছিল।

পাওয়েলের জিমেইল একাউন্ট থেকে এটি পাঠানো হয়। ইমেইলে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা প্রসঙ্গে ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হুঁশিয়ারি নিয়ে আলোচনা করা হয়।

চূড়ান্ত পরমাণু সমঝোতা বা জেসিপিওএ নিয়ে ম্যারাথন আলোচনা প্রসঙ্গে পাওয়েল ইমেইলে লিখেছেন, নেতানিয়াহু যা চায় আলোচনাকারীরা তা অর্জন করতে পারবেন না।

ইরানের পরমাণু বোমা তৈরি করতে এক বছর লাগবে বলে নেতানিয়াহু যে উদ্বেগ প্রকাশ করেছেন তাও নাকচ করে দেন পাওয়েল। অনেক বছর ধরে অস্ত্র ভাণ্ডারে ওয়াশিংটন এবং তেল আবিব যে সব পরমাণু বোমা জমিয়েছে প্রয়োজনে ইরানকে ঠেকাতে তা ব্যবহার করা হবে বলেও আভাস দেন পাওয়েল।

ইমেইলে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, ইসরাইলের ২০০ পরমাণু বোমা তেহরানের দিকে তাক করা আছে এবং আমেরিকার হাতে হাজার হাজার পরমাণু বোমা রয়েছে। ইরানিরা যদি শেষ পর্যন্ত পরমাণু বোমা বানাতেও পারে তাহলে তা ব্যবহার করতে পারবে না।

এদিকে, এক সংবাদ ব্রিফিং-এ মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবিকে এ ইমেইল নিয়ে প্রশ্ন করা হলে তিনি মন্তব্য করতে অস্বীকার করেন। কিরবি বলেন, গোয়েন্দা তথ্য সংক্রান্ত বিষয়ে আমি কোনো কথা বলবো না।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com