বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

ইরানের ওপর হুমকি সৃষ্টির ক্ষমতা সৌদি আরবের নেই: কমান্ডার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২ মে, ২০১৮
  • ২০৫ বার পড়া হয়েছে
মেজর জেনারেল ইয়াহিয়া রহিম সাফাভি।

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা মেজর জেনারেল ইয়াহিয়া রহিম সাফাভি বলেছেন, তার দেশের ওপর হুমকি সৃষ্টির ক্ষমতা সৌদি আরবের নেই। বিভিন্ন দিক দিয়েই ইরান এগিয়ে রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

জেনারেল রহিম সাফাভি বলেন, সৌদি আরবের চেয়ে জাতীয় শক্তিতে ইরান অনেক এগিয়ে এবং দেশটি ইরানের ওপর ওপর কোনো ঝুঁকি সৃষ্টি করতে সক্ষম নয়। গতকাল (মঙ্গলবার) রাজধানী তেহরানে এক সামরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি ইয়েমেনে সৌদি আগ্রাসনের কথা উল্লেখ করে বলেন, “যদি সৌদি আরব ইরানের চেয়ে সামরিক দিক দিয়ে এগিয়ে থাকত তাহলে হুথি যোদ্ধাদেরকে পরাজিত করতে সক্ষম হতো। কিন্তু বাস্তবতা হচ্ছে গত তিন বছরে ইয়েমেনের অসম যুদ্ধে তারা পরাজিত হয়েছে।”

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান।

জেনারেল রহিম সাফাভি আরো বলেন, সামরিক সরঞ্জামই যুদ্ধে জয়-পরাজয় নির্ধারণের একমাত্র উপকরণ নয়, যারা ইরানের ওপর হুমকি সৃষ্টি করতে চায় তারা চরমভাবে অরক্ষিত ও ক্ষতিগ্রস্ত হবে। এসময় তিনি উদাহরণ হিসেবে সাদ্দাম হোসেনের চাপিয়ে দেয়া আট বছরের যুদ্ধের কথা উল্লেখ করেন।

গত ২৯ মার্চ মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নালের সঙ্গে এক সাক্ষাৎকারে সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান বলেছিলেন, যদি ইরানের ওপর কঠিন নিষেধাজ্ঞা দেয়া না হয় তাহলে তেহরানের সঙ্গে যুদ্ধে জড়িয়ে পড়তে পারে  রিয়াদ। সিরিয়াসহ মধ্যপ্রাচ্যের নানা ইস্যুতে ইরান ও সৌদি আরব ভিন্ন ভ্নি অবস্থানে রয়েছে।

বাংলা৭১নিউজ/থ্যসূত্র:পার্সটুডে/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com