শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইরানের ইংরেজি ভাষার টেলিভিশন ও রেডিও চ্যানেল সম্প্রচারে তথ্যমন্ত্রীর সাড়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ‘ইরানের সাথে বাংলাদেশের সম্পর্ক হাজার বছরের পুরনো উল্লেখ করে দু’দেশের মধ্যে তথ্য ও সংস্কৃতি বিনিময় বিশ্বায়নের এ যুগে উভয় দেশের মানুষকেই সমৃদ্ধ করবে বলে মন্তব্য করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাস ভায়েযি আজ দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে তথ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন। ইরান দূতাবাসের সংস্কৃতি বিষয়ক কাউন্সেলর সাইয়েদ মুসা হোসেইনি এবং তথ্যমন্ত্রীর একান্ত সচিব ড. মোল্লা মাহমুদ হাসানসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এসময় তথ্যমন্ত্রী বলেন, ‘ইরানের সাথে বাংলাদেশের সম্পর্ক হাজার বছরের পুরনো। তৎকালীন পারস্য থেকে সুফি সাধকেরা বাংলাদেশে এসে বসতি গড়েছিলেন। ইরানের নওরোজ উৎসবের সাথে বাঙলা বর্ষবরণের দারুণ মিলও রয়েছে। দু’দেশের মধ্যে তথ্য ও সংস্কৃতি বিনিময় বিশ্বায়নের এ যুগে উভয় দেশের মানুষকেই সমৃদ্ধ করবে।’

আলোচনায় বাংলাদেশ ও ইরানের জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধিতে তথ্য, সংবাদ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করেন তারা। ইরানের সংস্কৃতিনির্ভর ইংরেজি ভাষার টেলিভিশন ও রেডিও চ্যানেল বাংলাদেশে সম্প্রচারে ইরানী রাষ্ট্রদূত ড. ভায়েযির প্রস্তাবে তথ্যমন্ত্রী ইতিবাচক সাড়া দেন।

ইরানের সাথে তথ্য ও সংবাদ বিনিময় সংক্রান্ত সমঝোতা স্মারকের খসড়া প্রণয়নের বিষয়ও আলোচনায় স্থান পায়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com