রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ইরানকে মোকাবিলা করার ক্ষমতা নেই আমেরিকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুন, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের সঙ্গে সামরিক সংঘাতের ব্যাপারে আমেরিকার অক্ষমতার কথা স্বীকার করেছেন। তিনি শনিবার ওয়াশিংটনে বলেছেন, আমেরিকা ইরানের সঙ্গে সামরিক সংঘাতে যেতে চায় না।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পম্পেও আরো বলেন, তিনি কখনোই ইরানের বিরুদ্ধে সামরিক অভিযান নিয়ে কথা বলেননি। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বাগাড়ম্বর করে দাবি করেন, ইরানকে পরমাণু অস্ত্র তৈরি করতে দেয়া হবে না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এমন সময় ইরানকে পরমাণু অস্ত্র তৈরি করতে দেবেন না বলে হুমকি দিলেন যখন ইসলামি প্রজাতন্ত্র ইরান শুরু থেকে বলে এসেছে, দেশটি পরমাণু অস্ত্র তৈরি করতে চায় না। ইরান শুধুমাত্র বেসামরিক কাজে পরমাণু শক্তি ব্যবহার করতে চায়।

এ ছাড়া, বিশ্বের দেশগুলোর পরমাণু কর্মসূচি তদারকি করার একমাত্র বৈধ প্রতিষ্ঠান আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা- আইএইএ এখন পর্যন্ত তার সবগুলো প্রতিবেদনে বলেছে, ইরানের পরমাণু কর্মসূচি শান্তিপূর্ণ এবং এই কর্মসূচি সামরিক কাজ পরিচালিত হয়নি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ৮ মে তার দেশকে ইরানের পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে বের করে নেন।

এরপর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তেহরানের বিরুদ্ধে ‘নজিরবিহীন’ নিষেধাজ্ঞা আরোপের হুমকি দেন। তিনি ইরানের সঙ্গে নতুন করে পরমাণু সমঝোতা স্বাক্ষরের আগ্রহ প্রকাশ করে সেজন্য তেহরানকে বেশ কিছু পূর্বশর্ত দেন। ইরান এসব শর্ত তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছে। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com