রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

ইমাম আকুঞ্জি ও তারা উদ্দিনের জানাজায় খুনির শাস্তির আশ্বাস মেয়র ব্লাজিওর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০১৬
  • ১০৫ বার পড়া হয়েছে
জানাজার পূর্বে বক্তব্য রাখছেন মেয়র বিল ডি ব্লাজিও

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সে দুর্বৃত্তের গুলিতে নিহত ইমাম আলাউদ্দিন আকনজি এবং তার সহযোগী তারা উদ্দিনের জানাজা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট স্থানীয় সময় আড়াইটায় আল ফোরকান মসজিদ সংলগ্ন মিউনিসিপ্যাল পার্কে জানাজা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে এনা।

জানাজার শুরুতে বক্তব্য রাখেন নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও। তিনি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির আশ্বাস দেন।

তিনি বলেন, আমিও ন্যায় বিচার চাই। খুুনির শাস্তি চাই। আমি মনে করি নিউইয়র্ক এবং যুক্তরাষ্ট্রের অবিচ্ছেদ্য অঙ্গ মুসলিমরা। একজন মুসলমানের উপর হামলা মানে আমাদের বা আমার উপর হামলা। এই হামলা মেনে নেয়া যায় না।

তিনি আইন প্রয়োগকারী সংস্থাকে মসজিদ এবং মুসলমান অধ্যুষিত এলাকাগুলোকে নিরাপত্তা ও পুলিশের টহল বাড়ানোর আহবান জানান।

ইমাম আকনজি এবং তারা উদ্দিনের জানাজায় হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। এত বড় জানাজা নিউইয়র্কে খুব বেশি দেখা যায় না। বাংলাদেশি কম্যুনিটির নেতৃবৃন্দ ছাড়াও এই জানাজায় মুসলিম কম্যুনিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। জানাজা পড়ান ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজির সন্তান ক্বারী মঈনুদ্দিন আকনজি এবং মোনাজাত করেন মাওলানা জালাল সিদ্দিকী।

জানাজায় অংশ নেয়া মানুষের একাংশ

জানাজায় অংশ নেয়া মানুষের একাংশ

জানাজা শেষে অংশগ্রহণকারীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিতে দিতে ঘটনাস্থলে যায় খুনির শাস্তি দাবি করে।

জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জানান, ইমাম আকনজির মরদেহ ১৬ জুলাই বাংলাদেশে পাঠানো হবে। তাকে দাফন করা হবে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পারিবারিক গোরস্তানে। আর তারাউদ্দিনের লাশ দাফন করা হয়েছে নিউইয়র্কের জালালাবাদ এসোসিয়েশনের গোরস্তানে।

নিউইয়র্ক পুলিশ কমিশনার বিল ব্রিটন জানিয়েছেন, ইমাম আকনজি ও তারা উদ্দিনের সন্দেহভাজন খুনিকে নিউইয়র্কেল ব্রুকলিন থেকে ১৫ আগস্ট গ্রেপ্তার করা হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com