শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইমরান খানের দল এগিয়ে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৫ জুলাই, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে
APP183-25 MULTAN: July 25 - Polling officials starts counting after end the time of polling during General Election 2018. APP photo by Qasim Ghauri

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তানের একাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ শেষে এখন গণনা চলছে। ইতিমধ্যে অর্ধেকেরও বেশি ভোট গণনা শেষ হয়েছে।প্রথম দিকে নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ সামান্য ভোটে এগিয়ে থাকলেও সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দল বেশির ভাগ আসনে এগিয়ে আছে । এ খবর জানিয়েছে ডন।

নির্বাচনে মূলত পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, পাকিস্তান পিপলস পার্টি ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এ তিনটি দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

সকাল ৭টা থেকেই পোলিং স্টেশনগুলোতে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। যদিও তার এক ঘণ্টা পর সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ইসলামাবাদ-২ আসনে নিজের নির্বাচনী এলাকায় ভোট দিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধান ইমরান খান। ভোট দেয়ার পর নিজের মন্তব্য ব্যক্ত করেন তিনি।

ইমরান খান বলেন, ‘পিটিআইয়ের জন্য আমি আপনাদের কাছে ভোট চাই না। শুধু বলব, আপনারা আপনাদের ঘর থেকে বেরিয়ে আসুন, ভোট দিয়ে দেশের প্রতি দায়িত্বপালন করুন।’

এই নির্বাচনকে পাকিস্তানের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন উল্লেখ করেন ইমরান খান। একই সঙ্গে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

পিটিআই প্রধান বলেন, আমাদের উচিত দেশের সেবা করা ও ভোটাধিকার প্রয়োগ করা। আমার আনুগত্য দেশের প্রতি, সম্পদের প্রতি নয়। বাইরের শক্তি পাকিস্তানকে দুর্বল করতে চায়।

এদিকে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি) অভিযোগ তুলেছে, নির্বাচন কেন্দ্রের বাইরে গণমাধ্যমে প্রতিক্রিয়া ব্যক্ত করায় ইমরান খান নির্বাচনীবিধি লঙ্ঘন করেছেন।

উল্লেখ্য, এবার জাতীয় পরিষদের (এনএ) পাঁচটি আসন থেকে নির্বাচন করছেন ইমরান খান। তার নির্বাচনী আসনগুলো হচ্ছে- রাজধানী ইসলামাবাদ ২, সিন্ধু প্রদেশের পূর্ব করাচি-২, পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোর-৯, খাইবার পাখতুন খাওয়া প্রদেশের বান্নু ও পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালি-১।

ইসলামাবাদ-২ আসনে তার প্রতিদ্বন্দ্বী দেশটির সাবেক প্রধানমন্ত্রী শহিদ খাকান আব্বাসি।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com