মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

ইমরান খানকে ফোন করে কঠোর বার্তা দিলেন প্রেসিডেন্ট রুহানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ মার্চ, ২০১৯
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি তার দেশের বিরুদ্ধে তৎপর পাকিস্তান-ভিত্তিক জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে টেলিফোন করে এই আহ্বান জানান।

ফোনালাপে প্রেসিডেন্ট রুহানি বলেন, ইরান ও পাকিস্তানের মধ্যে গত কয়েক দশক ধরে যে ঘনিষ্ঠ সম্পর্ক বিরাজ করছে কিছু জঙ্গি গোষ্ঠীকে সে সম্পর্ক নস্যাৎ করার সুযোগ দেয়া উচিত হবে না।

ইমরান খানের সঙ্গে টেলিফোনালাপে ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র জওয়ানদের ওপর গতমাসে পাকিস্তান-ভিত্তিক জঙ্গি গোষ্ঠীর হামলার কথা উল্লেখ করেন প্রেসিডেন্ট রুহানি।

তিনি বলেন, পাকিস্তানের কোন জায়গায় এই সন্ত্রাসী গোষ্ঠীগুলো অবস্থান করছে তা তেহরানের ভালো করে জানা আছে। কিন্তু ইরান নিজে অ্যাকশনে না গিয়ে এই আশা করে যে, ইসলামাবাদ এসব গোষ্ঠীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিক।

গত ১৩ ফেব্রুয়ারি ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশের সন্ত্রাসী হামলায় আইআরজিসি’র ২৭ জওয়ান নিহত হন।

টেলিফোন সংলাপে ইরানের প্রেসিডেন্ট ইমরান খানকে বলেন, সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে তেহরান পকিস্তান সেনাবাহিনীকে পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে। তিনি দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি আঞ্চলিক নিরাপত্তার স্বার্থে জঙ্গি গোষ্ঠীগুলোকে নির্মূল করার জন্য ইসলামাবাদের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, ইরান পাকিস্তানের সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায়।

টেলিফোনালাপে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, তার সরকার জঙ্গি গোষ্ঠীগুলোকে নির্মূলের ক্ষেত্রে কঠোর নীতি গ্রহণ করেছে এবং প্রতিবেশী কোনো দেশে হামলা  চালানোর জন্য তিনি কোনো গোষ্ঠীকে পাকিস্তানের ভূমি ব্যবহার করতে দেবেন না।

ইমরান খান বলেন, দু’দেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে তৎপর জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে ইসলামাবাদ শিগগিরই তেহরানকে কিছু ভালো খবর শোনাতে পারবে।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com