শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

ইমরান খানকে নোবেল পুরস্কার দেয়ার দাবি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১ মার্চ, ২০১৯
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: পাকিস্তানের সংসদে শান্তির বার্তা দিয়ে ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার ঘোষণা দিয়ে এই সময়ে বিশ্ববাসীর কাছে ‘হিরো’ হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের তরুণরা এখন তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হইচই শুরু করে দিয়েছে।

যুদ্ধের দামামার মধ্যে শান্তির পক্ষে ইমরান খানের প্রচেষ্টা ঘরে-বাইরে প্রশংসিত হচ্ছে। আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তে ইমরানকে নোবেল পুরস্কার দেয়ার দাবি জানাচ্ছেন সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা।

ইতিমধ্যে, টুইটারে ইমরানকে নোবেল দেয়ার দাবিতে হ্যাশট্যাগ ঝড় তুলেছেন তারা। পাকিস্তানজুড়ে টুইটার ট্রেন্ডে পরিণত হয়েছে ‘নোবেল প্রাইজ ফর ইমরান খান’ হ্যাশট্যাগ।

পাকিস্তানের জন্য ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের প্রশংসা করেন জাতিসংঘের মহাসচিব, তুরস্ক, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা তার রাজনৈতিক প্রজ্ঞার ব্যাপক প্রশংসা করেন।

এদিকে ভারতের সোশ্যাল মিডিয়ায় এখন নাজুক অবস্থায় রয়েছেন নরেন্দ্র মোদি। এই সুযোগে পশ্চিমবঙ্গের মমতা ব্যানার্জিসহ ভারতের বিরোধী নেতা ও রাজনৈতিক বিশ্লেষকরা মোদির বিরুদ্ধে তুমুল সমালোচনায় লিপ্ত হয়েছেন। সব মিলিয়ে মোদির আম-ছালা দুই-ই গেল!

ইমরান খানের প্রশংসায় ভারতীয়রাও

ভারতীয় ঔপন্যাসিক কৃষ্ণ প্রতাপ সিং টুইটারে লিখেছেন, ‘যুদ্ধের মাঠে ভারতের প্রধানমন্ত্রীকে হারিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।’

ভারতের সাবেক ক্রিকেট তারকা ও রাজনীতিবিদ নভোজিৎ সিং সিধু টুইটারে ইমরানের পদক্ষেপকে মহানুভবতা বলে অভিহিত করেন। তিনি লেখেন, ‘ইমরানের বন্ধুত্বের মনোভাব ভারতের কোটি কোটি মানুষের মনে আনন্দের জোয়ার এনে দিয়েছে।’

ভারতের প্রতিরক্ষা বিশ্লেষক ও সাবেক সেনা কর্মকর্তা অজয় শুক্লা টুইটারে লিখেছেন, যুদ্ধক্ষেত্রে যা-ই ঘটুক না কেন, বোধের যুদ্ধে পাকিস্তান বড় জয় পেয়েছে। জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি টুইটারে লিখেছেন, ইমরান সত্যিকারের রাষ্ট্রনায়কোচিত মনোভাব দেখিয়েছেন।

তোপের মুখে মোদি

জঙ্গি দমনের নামে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ বাঁধিয়ে নির্বাচনী ফায়দা লুটতে চেয়েছিলেন বিজেপি সমর্থিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগের দিনটি ছিল পুরোপুরি মোদির। পাকিস্তানের আকাশে ঢুকে ভারতীয় বিমানবাহিনীর বোমাবর্ষণের পর ভারতজুড়ে আবারও ‘মোদি’, ‘মোদি’ রব উঠেছিল।

বিজেপি মহলে মিষ্টি বিতরণের ছড়াছড়ি। পরের দিন পাল্টা হামলায় ভারতের দুটি বিমান ভ‚পাতিত ও এক পাইলটকে আটক করে মোদির হাসিমাখা মুখ চুপসে দিলেন ইমরান খান । দীর্ঘ নীরবতা ভেঙে হুমকি-ধমকির বার্তা নিয়ে হাজির মোদি।

২৪ ঘণ্টা না গড়াতেই বড় চমকটা দিলেন ইমরান-আটক পাইলট অভিনন্দন বর্তমানকে ছেড়ে দেয়ার ঘোষণায়। বলা যায়, মোদির ফুল টস বলে সোজা বাউন্ডারি পার- ছক্কা।

এদিকে কাঁটা গায়ে নুনের ছিটা দিয়েছেন মমতা ব্যানার্জি। নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের বিমান হামলায় ৩০০ জঙ্গি নিহতের দাবি নিয়ে প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কটাক্ষের সুরে তিনি বলেন, ‘বোমা কোথায় পড়েছে, সেটি কি তাহলে মিস হয়েছে।’

বাংলা৭১নিউজ/সূত্র: জিনিউজ, ডন

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com