শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইমপালস হাসপাতালে রোগী দেখবেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ডাক্তাররা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ জুন, ২০১৮
  • ১১৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বৈদেশিক মুদ্রা সাশ্রয়ের পাশাপাশি বিদেশী বিশেষজ্ঞ ডাক্তারদের দিয়ে দেশেই বিশ^মানের চিকিৎসাসেবা নিশ্চিত করার কথা জানিয়েছেন ইমপাল হাসপাতাল কর্তৃপক্ষ। এলক্ষে প্রতিষ্ঠানটি সিঙ্গাপুরের সুপ্রতিষ্ঠিত ক’টি হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারদের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

আজ শনিবার (৩০জুন) ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা: জাহির আল আমিন।

তিনি বলেন, আমাদের দেশ থেকে শুধুমাত্র সামর্থবানরাই বিদেশে গিয়ে চিকিৎসাসেবা নিতে পারছেন। প্রতি বছর বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক রোগী বিদেশে যান। বিশেষ করে পাশর্^বর্তী দেশ ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ডে গিয়ে অনেক রোগী চিকিৎসারসেবা নিয়ে থাকেন। যে কারনে হাজার হাজার কোটি টাকা বিদেশে চলে যায়। তাই আমাদের দেশের রোগীদের আন্তর্জাতিক মানের সেবা প্রদানের লক্ষ্য নিয়ে ইমপালস হাসপাতাল বিদেশী ডাক্তারদের বাংলাদেশে এনেই বিশ^ মানের চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে। এখন থেকে সিঙ্গাপুর-বাংলাদেশ যৌথ উদ্যোগে ইমপালস হাসপাতালে রোগী দেখবেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ ডাক্তারগণ।

প্রফেসর ডা: জাহির আল আমিন আরো বলেন, ইমপালস হাসপাতালে আছে বিশ^মানের ডায়াগনোস্টিক ইকুইপমেন্টস। বিদেশে কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন চিকিৎসকবৃন্দ এবং বিশেষ ভাবে ট্রেনিং প্রাপ্ত  টেকনো লজিস্টগন। তদুপরী বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসক ইমপালস হাসপাতালে এসে নিয়মিত রোগী দেখবেন। প্রয়োজনে যে কোন প্রসিডিউর ও অপারেনশন করবেন। এছাড়াও জরুরী প্রয়োজনে প্যানেল অব এক্সপার্টদের মধ্যে থেকে যে কেউ দ্রুততম সম্ভাব্য সময়ের মধ্যে ইমপালস হাসপাতালে এটেন্ড করবেন অথবা ভিডিওকনফারেন্স এর মাধ্যমে রোগীর চিকিৎসা নিশ্চিত করবেন।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিঙ্গাপুর থেকে আসা নিউরোসার্জন ডা: টিমোথী লি, কার্ডিওলজিষ্ট ডা: তান কুক সুন, ডা: তে লেসলি, কার্ডিয়াক সার্জন ডা: জেমস ওয়াং ও ডা: তৌফিক ইসলাম, হাসপাতালের সিওও ডা: দবির উদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচাল ডা: ওয়াদুদ আলী খান, ডা: আতাউর রহমান, প্রফেসর আবদুল হাই, ডা: নিয়াজ টি পারভীন, প্রফেসর কে সি গাংগলি, প্রফেসর মহসিন কাওসার প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com