বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০ অ্যাস্ট্রাজেনেকার টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কি না জরিপ চলছে ব্রিটিশ অস্ত্রে আঘাত হলে যুক্তরাজ্যের বিরুদ্ধে পাল্টা হামলা হবে: রাশিয়া টুঙ্গীপাড়ায় প্রিসাইডিং কর্মকর্তাদের সামনেই সিল মারার হিড়িক

ইবিতে ফের ভর্তি পরীক্ষা বাতিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০১৭
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের ভুলে ফের মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তিন শিফটের মধ্যে এক শিফট বাতিল এবং এক শিফট স্থগিত করা হয়েছে।
মঙ্গলবার বিকেল ৩টার দিকে ওই ইউনিটের সদস্যদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বাতিল হওয়া দ্বিতীয় শিফটের পরীক্ষা আগামী ৮ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টায় এবং তৃতীয় শিফটের পরীক্ষা বেলা ১১টায় অনুষ্ঠিত হবে বলে সভা সূত্রে জানা গেছে।
ইউনিট সূত্রে জানা যায়, মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা মঙ্গলবার তিন শিফটে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই হিসেবে প্রথম শিফটের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। পরে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু দেখা যায় প্রথম শিফটের পরীক্ষা পদ্ম এ এবং পদ্মা বি সেটে অনুষ্ঠিত হয়।
দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত যমুনা এ এবং যমুনা বি সেটে পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু এখানে যমুনা এ সেট ঠিক থাকলেও যমুনা বি সেটের স্থলে প্রথম শিফটে সকাল ৯টায় অনুষ্ঠিত পরীক্ষার পদ্মা বি সেট চলে আসে। সকালে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রে আবারও পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়টি কর্তৃপক্ষের গোচরীভূত হলে ইউনিটের সদস্যরা উপাচার্যের কার্যালয়ে জরুরি সভায় বসেন।
সভায় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, ইউনিট সমন্বয়কারী অধ্যাপক দেবাশীষ শর্মা, ইউনিটের সদস্য অধ্যাপক জুলফিকার হোসেন, অধ্যাপক রাকিবা ইয়াসমিন, অধ্যাপক নাসিম বানু, অধ্যাপক মামুনুর রহমান এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।
সভায় প্রথম এবং দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা একই প্রশ্নে অনুষ্ঠিত হওয়ার বিষয়টি প্রমাণিত হলে দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল করে আগামী শুক্রবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত নেয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া তৃতীয় শিফটের পরীক্ষার প্রশ্নপত্রে গড়মিল থাকায় এ শিফটের পরীক্ষা স্থগিত করে ৮ ডিসেম্বর বেলা ১১টায় নেয়ার সিদ্ধান্ত হয়েছে।
‘সি’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক দেবাশীষ শর্মা বলেন, ভুলক্রমে একই প্রশ্নে দুই শিফটের পরীক্ষা নেয়া হয়েছে। বিষয়টি বুঝতে পেরে উপাচার্যের সঙ্গে আলোচনা করে পরীক্ষার নতুন সময়সূচি দেয়া হয়েছে। আর তৃতীয় শিফটের পরীক্ষায় একই ধরনের সমস্যার আশঙ্কা করে পরীক্ষা স্থগিত করা হয়েছে। তিনি ইউনিটের সকল সদস্যের পক্ষ থেকে বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, ‘সি’ ইউনিটের পরীক্ষার পশ্নপত্রে সমস্যা থাকায় পরীক্ষা বাতিল করা হয়েছে। সকলের সমান অধিকার নিশ্চিত করতে পুনরায় পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com