শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ ২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান কানাডায় শিখ নেতাকে খুনের ঘটনায় ৩ ভারতীয় গ্রেফতার তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন

ইন্দোনেশিয়ায় সন্ত্রাসী হামলার নিন্দা করেছে ইরান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ মে, ২০১৮
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইন্দোনেশিয়ার সুরাবাইয়া শহরে গতকাল (রোববার) তিনটি গির্জায় যে বোমা হামলার ঘটনা ঘটেছে তার নিন্দা করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। একইসঙ্গে দেশটির সরকার ও জনগণ বিশেষ করে হামলার শিকার লোকজনের পরিবার ও স্বজনদের সঙ্গে সংহতি প্রকাশ করেছে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি হামলার নিন্দা জানিয়ে বলেছেন, ঠাণ্ডা মাথায় যেকোনো গোষ্ঠীর পক্ষ থেকে সন্ত্রাসী কার্যক্রম চালানো হোক না কেন তা নিন্দার যোগ্য। এ ধরনের অমানবিক কাজ প্রতিরোধ করার একমাত্র উপায় হচ্ছে আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে ঐক্য, দৃঢ়তা ও প্রচেষ্টা জোরদার করা।

গতকাল ইন্দোনেশিয়ার সুরাবাইয়া শহরের তিনটি গির্জায় বোমা হামলায় অন্তত নয়জন নিহত ও ৪০ জন আহত হয়। পূর্ব জাভার পুলিশ মুখপাত্র ফ্রান্স বারুন মাঙ্গেরা জানিয়েছেন, ১০ মিনিটের ব্যবধানে এসব প্রাণঘাতী হামলা হয়। তিনি সাংবাদিকদের বলেন, আহতদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তা রয়েছেন।

ইন্দোনেশিয়ার গোয়েন্দা সংস্থা বলেছে, সম্ভবত উগ্রবাদী দায়েশ সন্ত্রাসীরা এসব হামলা চালিয়েছে। দেশটিতে দায়েশের সঙ্গে সম্পর্কযুক্ত জামাহ আনসারুদ্দৌলা নামে একটি সংগঠন রয়েছে এবং দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ায় এর শত শত সমর্থক রয়েছে। তবে এখন পর্যন্ত  হামলার দায়িত্ব কেউ স্বীকার করে নি।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com