শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে অন্তত ২৫ জনের প্রাণহানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে আচেহ্ প্রদেশে আজ একটি শক্তিশালী ভূমিকম্পে অন্তত ২৫ জনের প্রাণহানি ও কয়েকশ’ মানুষ আহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা একথা জানিয়েছেন।

রিখটার স্কেলে ভূমিকম্পটির তীব্রতা ছিল ৬.৫।

পিডি জায়া জেলায় আজ ভোরে ভূমিকম্পটি আঘাত হানে। এ সময় অনেকে ফজরের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন।

ভূমিকম্পে মেউরেউদু শহরের বেশ কয়েকটি মসজিদ ও দোকান মাটির সাথে মিশে গেছে। ভূমিকম্পের সময় বহু মানুষ আতঙ্কিত হয়ে বাড়িঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন। তবে ভূমিকম্পের সময় কোন সুনামি সতর্কতা জারি করা হয়নি।

স্থানীয় দুর্যোগ সংস্থার প্রধান পুতেহ মানাফ বলেন, আহত অসংখ্য লোককে এলাকার একমাত্র হাসপাতালে গাদাগাদি করে রাখা হয়েছে।

তিনি বার্তা সংস্থা এএফপি’কে বলেন, ‘আমাদের কাছে প্রাপ্ত তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ভূমিকম্পে ২৫ জন মারা গেছে এবং আনুমানিক কয়েকশ’ লোক আহত হয়েছে।’

স্থানীয় ডিস্ট্রিক্ট সেক্রেটারি ইস্কান্দার আলিও হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন।

ধ্বংসস্তুপের নিচে আটকা পড়াদের সন্ধানে উদ্ধার অভিযান চলছে। ধ্বংসস্তুপ অপসারণে ভারী যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, স্থানীয় বাসিন্দাদের অনেকে রাস্তায় অবস্থান করছেন। তাদের বাড়িঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও ভূমিকম্প পরবর্তী কম্পনের আশঙ্কায় তারা বাড়ি ফিরে যেতে ভয় পাচ্ছেন।

মেউরেউদুর বাসিন্দা হাসবি জায়া (৩৭) জানান, শক্তিশালী ভূমিকম্পটি যখন আঘাত হানে তখন তার পরিবারের সদস্যরা ঘুমিয়ে ছিলেন।

ডেপুটি ডিস্ট্রিক্ট চিফ বলেন, নিহতদের মধ্যে অন্তত ৭ শিশু রয়েছে।

আবহাওয়া, ভূমিকম্প ও ভূতত্ত্ব সংস্থার স্থানীয় প্রধান কর্মকর্তা এরিদাওয়াতি বলেন, ভূমিকম্পের পর অন্তত ৫টি ভূমিকম্প পরবর্তী কম্পন হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com