শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইন্দোনেশিয়ায় ভূমিধস ও বন্যায় ২৬ জনের মৃত্যু, নিখোঁজ ১৯

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : ইন্দোনেশিয়ায় ভয়াবহ বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৬ জনে দাঁড়িয়েছে। প্রাকৃতিক এই দুর্যোগে এখনো ১৯ জন নিখোঁজ রয়েছে। নিখোঁজদের জীবিত উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে।

আজ কর্মকর্তারা একথা জানান।

জাতীয় দুর্যোগ সংস্থা উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভার গারুটের পশ্চিমাঞ্চলে ত্রাণ সরবরাহ শুরু করা হয়েছে। ওই অঞ্চলটিতে ২৩ জনের প্রাণহানি ও ১৮ জন নিখোঁজ রয়েছেন।

ওই অঞ্চলে প্রবল বৃষ্টিপাতের কারণে তীব্র বেগে বন্যার পানি বয়ে যাচ্ছে।

দুর্যোগ সংস্থা জানায়, এই বন্যা ও ভূমিধসে যারা মারা গেছে তাদের মধ্যে বেশ কয়েকটি শিশুও রয়েছে। এদের বয়স ১২ বছরের কম। তাদের বেশ কয়েকজনকে এখনো সনাক্ত করা হয়নি।
নিখোঁজদের সন্ধানে তল্লাশী চালাতে ত্রাণবাহী দল ও সেনা সদস্যরা গারুটে গেছেন।

দুর্যোগ সংস্থার প্রধান উইলিয়াম রামপাঙ্গিলি এক বিবৃতিতে জানান, আকাশ পথে ড্রোন বিমানের সাহায্য্যে ক্ষয়ক্ষতির পরিমাপ করা হচ্ছে।

তিনি আরো বলেন, দুর্যোগ সম্পর্কে একটি প্রতিবেদন প্রেসিডেন্ট জোকো উইদোদোর কাছে পাঠানো হয়েছে।

গৃহহীনদের জন্য অস্থায়ী আশ্রয় শিবির ও অস্থায়ীভাবে খাবার তৈরির ব্যবস্থা করা হয়েছে।

প্রাকৃতিক এই দুর্যোগটিতে ৪৩০ জন লোক গৃহহীন হয়ে পড়েছে।

জরুরি সংস্থা কর্মীরা দুর্গতকের মাঝে কম্বল ও পোশাক বিতরণ করছে।

জাভার পশ্চিমের একটি স্থানে জরুরি কর্মীরা এখনো নিঁখোজ এক ব্যক্তির সন্ধানে তল্লাশী চালিয়ে যাচ্ছে। সুমেডাং অঞ্চলে এক ভয়াবহ ভূমিধসে তিনি নিখোঁজ হয়েছেন বলে
দুর্যোগ সংস্থার মুখপাত্র সুতোপো পুরোউ নুগরোহো বার্তা সংস্থা এএফপিকে বলেন। এই ঘটনায় আরো তিন জন প্রাণ হারিয়েছে।

মঙ্গলবার রাতে কোন ধরণের পূর্ব সতর্কতা বার্তা কাদা ও পাথর মিশ্রিত পানি আকস্মিকভাবে সুমেডাংয়ের একটি গ্রামের মধ্যে ঢুকে পড়ে। এতে বহু বাড়িঘর ও একটি মসজিদ এবং চাপা পড়ে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com