বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারিদের ৫ দিনের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১০ জুন, ২০১৭
  • ১৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ৭ দিনের মধ্যে বকেয়া পাওনা বুঝিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন ইনকিলাবের চাকুরিচ্যুত সাংবাদিক কর্মচারী ঐক্য পরিষদ। আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

সকাল সাড়ে ১১ টা থেকে বেলা ২টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালিত হয়। এ সময় সাংবাদিক নেতারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ২৬ মাসের বকেয়া বেতনসহ
সমুদয় পাওনা বেধে দেওয়া সময়ের মধ্যেই বুঝিয়ে দিতে হবে। তা না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বক্তারা বলেন, ইনকিলাবের চাকরিচ্যুত প্রায় একশ সাংবাদিক-কর্মচারীর সঙ্গে মানবতাবিরোধী কাজ করা হয়েছে। ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাংবাদিক-কর্মচারীদের প্রতি অমানবিক অত্যাচার করছে। চাকরিচ্যুতদের বকেয়া পাওনা আদায়ের জন্য তথ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিক নেতারা।

18952888_1315912025183702_7308734982748110074_n

নেতারা বলেন, একসময় ৩ লাখের সার্কুলেশনের পত্রিকাটির সম্পাদক বাহাউদ্দীনের হঠকারি সিদ্ধান্ত এবং নীতি বদলের কারণে আজ পত্রিকাটির সার্কুলেশন ৩ হাজারে নেমে এসেছে। সাংবাদিক কর্মচারিদের কোটি কোটি টাকা আত্মসাৎ করে তিনি দেশ-বিদেশে একাধিক বাড়ী, নতুন মড়েলের গাড়ী কিনছেন কিন্তু শ্রমিকের পাওনা পরিশোধ করছে না। বিষয়টি খতিয়ে দেখতে দুদকের দৃষ্টি আকর্ষন করেন বক্তারা। এছাড়া সাংবাদিকদের দাবি আদায় না হলে ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বাড়ির সামনে অবস্থান কর্মসূচির পালনের হুশিয়ারি দেওয়া হয়।

এদিকে দৈনিক ইনকিলাবের চাকুরিচ্যুত সাংবাদিক-কর্মচারি ঐক্য পরিষদ ৫ দিনের কর্মসূচী ঘোষণা করে। কর্মসূচিতে রয়েছে ইনকিলাব সম্পাদকের অনিয়ম, দুর্নীতি, জবরদখল, কুকীর্তিসহ নানা অজানা তথ্য তুলে ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ।

১৩ জুন মঙ্গলবার তথ্যমন্ত্রণালয়, পিআইবি, ডিএফপি, পিআইডি ও প্রেস কাউন্সিলের সামনে, ১৪ জুন বুধবার দুর্নীতি দমন কমিশন, এনবিআর, এলজিআরডি, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পানি উন্নয়ন বোর্ড, ১৫ জুন বৃহস্পতিবার – জাতীয় প্রেস ক্লাব এলাকায়, ১৬ জুন শুক্রবার- গাউসুল আজম মসজিদের সামনে, ১৭ জুন শনিবার – দৈনিক ইনকিলাবের সামনে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা।

18921967_1315973801844191_4502986289495734317_n

চাকরিচ্যুত সাংবাদিক শামীম চৌধুরীর সভাপতিত্বে এবং সিনিয়র রিপোর্টার আফজাল বারী-এর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব এম এ আজিজ, বর্তমান যুগ্ম সম্পাদক অমিয় ঘটক পুলক, সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, সাবেক সহ-সভাপতি মো. খায়রুল বাশার, সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, সাবেক যুগ্ম-সম্পাদক আব্দুল মজিদ, বর্তমান কোষাধ্যক্ষ সেবিকা রানী, কার্য নির্বাহী কমিটির সদস্য মোর্তুজা হায়দার লিটন, বিএফইউজের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য কবি আব্দুল মান্নান, বাসসের ইউনিট চীফ আবুল কালাম মানিক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক অর্থ সম্পাদক শফিকুল ইসলাম, সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, বর্তমান ক্রীড়া সম্পাদক মজিবর রহমান, কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য ওসমান গণি বাবুলসহ ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিকরা।

18922075_1315870918521146_7292104805580031335_n

এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি আবু সালেহ আকন্দ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, সাবেক ক্রীড়া সম্পাদক মনির হোসন, সাবেক দফতর সম্পাদক শুক্কুর আলী শুভ, সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য ফারুক খান, ডিইউজের কার্যনির্বাহী সদস্য এরফানুল হক নাহিদ, জসিম উদ্দিন, ঢাকাস্থ কুমিল্লা জার্নালিষ্ট ফোরামের সাংগঠনিক সম্পাদক সালাম ফারুক প্রমুখ।

উল্লেখ্য বকেয়ার মাত্র ৩০ শতাংশ অর্থ বুঝিয়ে দিয়ে সমুদয় পাওনা বুঝিয়া পাইলাম এই মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর ও টিপ সই দিতে বাধ্য করার অনৈতিক প্রস্তাবনা থেকে ইনকিলাব কর্ত্তৃপক্ষ এখনও ফিরে আসেনি। আলোচনার নামে ইনকিলাবেব হিসাব বিভাগ থেকে মালিকের প্রতিনিধিরা একই প্রস্তবনা দিয়েছেন।

অথচ ইনকিলাব সম্পাদককের এই মানবাতাবিরোধী ও গোটা সাংবাদিক সমাজের জন্য অবমাননাকর প্রস্তাবনায় রাজি না হওয়ায় গত ৩০ এপ্রিল থেকে ৯ মে ২০১৭- এর মধ্যে বিনা নোটিশে ১শ’ জন সাংবাদিক-কর্মচারিকে চাকুরিচ্যুত করা হয়।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com