সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ইতিহাস গড়তে দরকার ১৯১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৯ মার্চ, ২০১৭
  • ৭০ বার পড়া হয়েছে
Bangladesh cricketer Mustafizur Rahman (2L) celebrates with teammates after he dismissed Sri Lankan cricketer Dhananjaya de Silva during the fourth day of the second and final Test cricket match between Sri Lanka and Bangladesh at the P. Sara Oval Cricket Stadium in Colombo on March 18, 2017. / AFP PHOTO / Ishara S. KODIKARA (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

বাংলা৭১নিউজ, ডেস্ক: ঐতিহাসিক শততম টেস্ট জয়ে বাংলাদেশের সামনে ১৯১ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিক শ্রীলংকা।

দ্বিতীয় ইনিংসে শেষ দিনে আজ লংকানরা ৩১৯ রানে গুটিয়ে গেলে টাইগাররা এ লক্ষ্য পায়।

কলম্বোর পি সারা ওভালে টস জিতে প্রথম ইনিংসে শ্রীলংকা করেছিল ৩৩৮ রান। সাকিবের শতকে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৪৬৭ রান করে ১২৯ রানের লিড নেয়।

জবাবে শ্রীলংকা চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে করে ২৬৮ রান। সুরঙ্গা লাকমাল ১৬ এবং দিলরুয়ান পেরেরা ২৬ রানে অপরাজিত থাকেন।

সেখান থেকেই শেষ দিনের খেলা শুরু করেন তারা। শুরু থেকেই পেরেরা ও লাকমাল টাইগার বোলারদের ওপর চড়াও হন।

তবে নবম উইকেটে ৮০ রানের এই জুটি ভাঙে রানআউটে। মিরাজের করা বল পেরেরা শট লেগে ঠেলে সিঙ্গেল নিতে যায়।

শুভাশিষ রায় সেটি প্রথমে ধরতে না পারলেও মুহূর্তে কুড়িয়ে নন স্টাইকপ্রান্তে থ্রো করেন। মিরাজ সেটি ধরে বেল ভাঙতে একদমই দেরি করেননি।

পেরেরা ১৭৪ বলে ৬ বাউন্ডারিতে করেন ৫০ রান। পরের ওভারেই সাকিবের বলে উড়িয়ে মারতে গিয়ে লং অফে মোসাদ্দেক হোসেনের হাতে ধরা পড়েন লাকমান। তিনি ৪৮ বলে চার বাউন্ডারিতে করেন ৪২ রান। এর সঙ্গেই স্বাগতিকদের ইনিংস শেষ হয় ৩১৯ রানে।

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় ইনিংসে সাকিব ৭৪ রানে ৪ উইকেট নিয়ে সেরা। এছাড়া মোস্তাফিজ ৩টি এবং মিরাজ ও তাইজুল একটি করে উইকেট লাভ করেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com