বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইতিহাসে ৩ বার ইহুদিদের রক্ষা করেছে ইরান: জারিফ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ মার্চ, ২০১৭
  • ৫৮ বার পড়া হয়েছে
মোহাম্মাদ জাওয়াদ জারিফ

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইরান আড়াই হাজার বছর ধরে ইহুদি জনগোষ্ঠীকে ধ্বংস করার চেষ্টা করছে বলে ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু যে দাবি করেছেন তা প্রত্যাখ্যান করেছে তেহরান। ইরান বলেছে, দেশটির বিরুদ্ধে বক্তব্য দিতে গিয়ে ইতিহাস বিকৃত করছেন ইহুদিবাদী প্রধানমন্ত্রী।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ রোববার নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, যে জাতি ইতিহাসে তিন তিনবার ইহুদিদের রক্ষা করেছে সেই জাতির বিরুদ্ধে গোঁড়ামিপূর্ণ মিথ্যা বলতে গিয়ে নেতানিয়াহু তাওরাতের ঘটনা এবং ইতিহাসকে বিকৃত করেছেন।

তিনি শুধু বর্তমান সময়ের বাস্তবতাকেই ভিন্নভাবে উপস্থাপন করেন না সেইসঙ্গে অতীতকেও বিকৃত করেন বলে জারিফ উল্লেখ করে। তিনি বলেন, নেতানিয়াহুর এই বিকৃতির হাত থেকে ইহুদিদের ধর্মগ্রন্থ তাওরাতও রক্ষা পায়নি। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিথ্যা বলা নেতানিয়াহুর অভ্যাসে পরিণত হয়েছে।

সম্প্রতি মস্কো সফরে গিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাতে ইসরাইলি প্রধানমন্ত্রী দাবি করেন, ইরানিরা ২,৫০০ বছর ধরে ইহুদিদের ধ্বংস করার চেষ্টা করে বারবার ব্যর্থ হয়েছে।

তিনি এমন সময় এ দাবি করলেন যখন ইতিহাস বলছে, ইরানিরা একবার ইহুদিদেরকে হামানের ষড়যন্ত্র থেকে রক্ষা করে এবং দুইবার বাবেলের কারাগার থেকে তাদেরকে মুক্তি পেতে সাহায্য করে। এ ছাড়া, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যখন ইউরোপে ইহুদিদের হত্যা করা হচ্ছিল তখন ইরান তাদেরকে আশ্রয় দেয়।

কিন্তু পরবর্তীতে ফিলিস্তিনিদের ভূমি জবরদখল করে প্রতিষ্ঠা করা হয় ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল। ১৯৭৯ সালের ইসলামি বিপ্লবের মাধ্যমে ইরানে ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত হওয়ার পর ইহুদিবাদীদের দখলদারিত্বের বিরুদ্ধে সোচ্চার হয় তেহরান। ইরানের এই ভূমিকার বিরোধিতা করতে গিয়ে তেহরানের বিরুদ্ধে একের পর এক মিথ্যাচার করে যাচ্ছেন নেতানিয়াহু।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com