মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ইতালিতে ‘হাসিনা: এ ডটারস টেল’ প্রদর্শিত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

ইতালির রোমে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনী নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটারস টেল’ প্রদর্শন করা হয়েছে। সোমবার (২ অক্টোবর) বিকেল সাড়ে পাঁচটায় দূতাবাসের হল রুমে এ আয়োজন করা হয়।

এই প্রামাণ্যচিত্রে নৃশংস হত্যাকাণ্ডে সব হারানো বঙ্গবন্ধু কন্যাদের জীবনের নানা বাঁক-বদল, শোক ও সংগ্রামের অজানা অধ্যায়ের সমৃদ্ধ দূরদর্শী এক কন্যার বলিষ্ঠ নেত্রী হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা থেকে একজন প্রধানমন্ত্রী হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত প্রামাণ্য চিত্র ‘হাসিনা: এ ডটারস টেল’।

পিপলু খান পরিচালিত ২০১৮ সালের বাংলা পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র যা বাংলাদেশের ১০তম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে এটি নির্মিত। এই আয়োজনে উপস্থিত ছিলেন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক, প্রবাসী বাংলাদেশিসহ বিপুল সংখ্যক দেশি-বিদেশি নাগরিক। প্রামাণ্য চিত্রে শেখ হাসিনাকে সব ভূমিকায় নাম চরিত্রে ও তার বোন শেখ রেহানাকে তার স্ব- ভূমিকায় দেখা গেছে।

রামানু চিত্রে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বিষয় উল্লেখ রয়েছে প্রামাণ্য চিত্রে।

প্রামাণ্য চিত্রটি ২০১৮ সালের ১৬ নভেম্বর বিশ্বব্যাপী মুক্তি পায়। ইতালিতে এই প্রথম প্রবাসী বাংলাদেশিরাও দেখার সুযোগ পায়। এ সময় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ইতালি আওয়ামী লীগ ও ইতালি প্রবাসী বাংলাদেশিসহ রাষ্ট্রদূত মো. শামীম আহসান প্রামান্য চিত্রটি দেখেন। প্রামাণ্য চিত্রটি দেখে প্রবাসী বাংলাদেশিরা আবেগে আপ্লুত হয়ে পড়েন।

দূতাবাস প্রাঙ্গণে দেশি-বিদেশি দর্শকদের উপস্থিতিতে প্রামাণ্য চিত্রটি প্রদর্শিত হওয়ায় নতুন প্রজন্ম আমাদের ইতিহাসকে নতুনভাবে অনুভব করতে পেরেছে বলে প্রবাসী বাংলাদেশিরা তা মনে করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব আবু সাঈদ খান, ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মাঝি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব আলম প্রধান, সহ-সভাপতি জসীম উদ্দিন, আব্দুর রউফ ফকির, আব্দুর রশিদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারীসহ বিভিন্ন আঞ্চলিক সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সাংবাদিকরা। এর আগে গত বিদায়ী রাষ্ট্রদূত শামীম আহসান সাংবাদিকদের সঙ্গে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় রোমে বসবাসরত বাংলাদেশি সাংবাদিক ও গণমাধ্যম কর্মীদের সঙ্গে দূতাবাসের নিয়মিত কার্যক্রম বিষয়ে অবহিতকরণ রাষ্ট্রদূত। মতবিনিময় সভায় সাংবাদিকসহ দূতাবাসের বিদায়ী রাষ্ট্রদূত শামীম আহসান, শ্রম কল্যাণ প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী, প্রথম সচিব আয়েশা সিদ্দিকী, আশফাকুর রহমানসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com