শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

ইতালিতে একদিনে মৃত্যু ১৫৩, শনাক্ত ৩০ হাজারের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

ইতালিতে আবারও করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী। গত বছর কঠিন সমস্যা অতিক্রম করে গেল কয়েক মাস ভালোভাবেই কার্যক্রম চলছিল। দেশটিতে ফের নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত-মৃতের সংখ্যা বেড়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) দেশটিতে একদিনে আক্রান্ত ৩০ হাজার ১শ আটানব্বই এবং মৃত্যু হয়েছে ১৫৩ জনের।

হঠাৎ করে আক্রান্ত ও মৃত্যু আবারও ভাবিয়ে তুলেছে দেশটিতে বসবাসরত স্থানীয় ও অভিবাসীদের মাঝে। এর আগে রোববার মৃত্যুর সংখ্যা ছিল একশ ৩৭ এবং আক্রান্ত ১৬ হাজার ২শ ১৩ জন। এমন পরিস্থিতিতে করোনা ঠেকাতে অনেক পরিবর্তন এনেছে সরকার। ৬ ডিসেম্বর থেকে গ্রিনপাস বাধ্যতামূলক করা হয়েছে। এভাবে চলবে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত।

এরই মধ্যে বাস, ট্রেনসহ বিভিন্ন যানবাহনে চলাচল করতে গ্রিনপাস বাধ্যতামূলক করা হয়েছে। বিশেষ করে বড়দিন উপলক্ষে কিছু বাড়তি নিয়ম চালু করা হয়েছে। সরকার জনগণের জীবনের সুরক্ষায় কাজ করে যাচ্ছে।

এদিকে সরকারি পরিসংখ্যান হিসেবে ইতালিতে প্রথম ডোজ প্রয়োগ করা হয়েছে ৪ কোটি ৭৮ লাখ ৮৬ হাজার ৮শ ১৭ জনকে। এরই মধ্যে দ্বিতীয় ডোজ দেওয়া হয় ৪ কোটি ৬১ লাখ ৪৫ হাজার ৪শ ৩০ জনকে।

এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৮শ ২৪ জন। এ পর্যন্ত মোট ১০ কোটি ৬৮ লাখের বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এছাড়া প্রথম ডোজ প্রয়োগসহ ছয় মাসে মোট সুস্থ হয়েছে ৪ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ছয়শ ৪১ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com