শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ইট-বালু চাপায় হারিয়ে যাচ্ছে সবুজ বৃক্ষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ১৭০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলা পরিষদের অভ্যন্তরে খালপার ও রাস্তা দখল করে জমজমাট ইট-বালুর ব্যবসা চললেও প্রশাসন রহস্যজনক কারণে কোন পদক্ষেপ নিচ্ছেননা। এক প্রভাবশালী রাজনৈতিক নেতার ভাইকে মাসোয়ারা দিয়ে গুটি কয়েক ব্যাক্তি দীর্ঘ দিন ধরে এ ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এর ফলে খাল ভড়াট হয়ে যাচ্ছে। মালামাল পরিবহনের কারণে আভ্যন্তরিণ রাস্তা ক্ষতিগ্রস্থ হচ্ছে। মারা যাচ্ছে সৌন্দর্যবর্ধন কৃষ্ণচূড়া  গাছগুলো।

সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, অধিক মুনাফালোভের আশায় স্থানীয় কয়েক ব্যাক্তি পরিষদের অভ্যন্তরের উত্তর পাশে প্রায় ২ হাজার মিটার দৈর্ঘ্য খাল পার ও একটি পাকা রাস্তা দখল করে দীর্ঘ দিন ধরে ইট-বালুর ব্যবসা করে আসছেন।

অভিযোগ রয়েছে, প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার ভাইকে মাসোয়ারা দিয়ে এ ব্যবসা  করা হচ্ছে। এই রাস্তার দক্ষিন পাশে মৎস্য, মাধ্যমিক শিক্ষা বিএডিসি ও আনছার ভিডিপি আফিসসহ একটি কিন্ডার গার্টেন স্কুল রয়েছে। বড় চাকার লরি ও টমটমে করে মালামাল পরিবহন করায় পরিষদের অভ্যন্তরীণ রাস্তা ক্ষতি গ্রস্থ হচ্ছে। তা ছাড়া ওই রাস্তার পশ্চিম পাশে একটি কিন্ডার গার্টেন স্কুল রয়েছে।

পরিবহনের শদ্ধে শিক্ষার্থীদের পড়াশুনা বিঘিœত হচ্ছে। এ ছাড়াও পরিষদ এলাকার আবাসিক লোকজনের হাঁটাহাটি করতে সমস্যার সৃষ্টি হচ্ছে। এই রাস্তার দুই পাশে এক বছর আগে সাবেক নির্বাহী অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান শতাধিক সৌন্দর্যবর্ধন কৃষ্ণচূড়া গাছ রোপন করেছেন। মালামাল পরিবহনের কারণে সৌন্দর্যবর্ধন কৃষ্ণচূড়া গাছগুলো অধিকাংশ গাছ ভেঙে ফেলা হয়েছে।

একই কারণে পরিষদের পূর্ব পাশে ভিআইপি সড়কটি এখন চলাচলে ঝঁকিপূর্ণ হয়ে পরেছে। এই সড়কের পাশে কয়েকশ’ বাসা বাড়ি, বিআরডিবি অফিস ও  পল্লী বিদ্যুতের  জোনাল অফিস রয়েছে। এই অভ্যন্তরীণ সড়ক দিয়ে মালামাল পরিবহন করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হলেও উপজেলা প্রশাসন কিংবা পরিষদের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হচ্ছেনা।

এ ব্যপারে বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুষ চন্দ্র দে বলেন, ব্যবসা কারা করছেন আমার জানা নেই তবে বিষয়টি দেখবো।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com