সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

ইটিভি’র সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের মামলা বদলির আদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৬ মে, ২০১৮
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ তিন আসামির বিরুদ্ধে অর্থ পাচার আইনের মামলাটি বিচারের জন্য বদলির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালতে এ মামলার চার্জশিট উপস্থান করা হয়। বিচারের জন্য প্রস্তুত হওয়ায় আদালত মামলাটি ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলীর জন্য আদেশ দেন।

মামলার অপর দুই আসামি হলেন ইটিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম ও সিনিয়র ম্যানেজার-ফাইন্যান্স মো. ফজলুর রহমান শিকদার। তবে মামলার চার্জশিটে আসামি মো. ফজলুর রহমান শিকদারকে রাজ সাক্ষী করার সুপারিশ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে নিয়ম বহির্ভুতভাবে ৩০ হাজার ইউরো মুদ্রা ক্রয়ের অভিযোগে ইটিভির সাবেক চেয়ারম্যানসহ ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। ২০১৬ সালের ১৩ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে রোববার তিনি আদালতে এ চার্জশিট দাখিল করেন। মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২),৪(৩) ধারায় আসামিদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, তদন্তে এজাহারভুক্ত আসামি ফজলুর রহমান শিকদার লিখিতভাবে রাজ সাক্ষী হওয়ার আবেদন করেন। তিনি  দাবি করেন, তিনি তার নিয়োগকর্তার নির্দেশে ইউরো মুদ্রা ক্রয় ও সংরক্ষণ করেছেন। ফলে আসামি ফজলুর রহমান শিকদার বিচার চলাকালে রাজ সাক্ষী হতে চাইলে আদালতের অনুমতি সাপেক্ষে তাকে এই মামলার রাজ সাক্ষী করার সুপারিশ করা হল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com