সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ

ইটভাটার মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ১৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,এস মিজানুল ইসলাম,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি: বানারীপাড়ায় এবিসি নামের একটি ইটভাটার মাটি চাপায় এবায়দুল নামের এক শ্রমিকের মৃত্যু ও তার অপর সহযোগী রাব্বানী গুরুতর আহত হয়েছেন। দু’শ্রমিকের বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামে। মৃত এবায়দুল গাজীর বাবার নাম কাইলো গাজী ও গুরুতর আহত রাব্বানীর বাবার নাম আজিবর মোড়ল। এ ব্যাপারে প্রত্যক্ষদর্শি সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার বানারীপাড়া সদর ইউনিয়নের কাজলাহার গ্রামের এবিসি ইটভাটার শ্রমিক এবায়দুল গাজী (২৬) ও তার সহযোগী রব্বানী মোড়ল (৩৫) প্রতিদিনের মত বেলচা দিয়ে মাটির স্তুপের নীচ থেকে মাটি কাটছিলেন।
এ সময় উপর থেকে মাটির স্তুপের একটি অংশ তাদের ওপর ভেঙ্গে পরলে তারা দু’জনই মাটির নিচে চাপা পড়েন। ইটভাটার অপর শ্রমিকরা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার জাহিদুজ্জামান শ্রমিক এবায়দুল গাজীকে মৃত ঘোষনা করেন। গুরুতর আহত রব্বানীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। পরে খবর পেয়ে এস.আই মজিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। মৃত এবায়দুল গাজীর সুরাতহাল রিপোর্ট করে ময়না তদন্তের জন্য লাশ বারিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শি ইট ভাটা শ্রমিক আমিনুর রহমান বলেন, আমরা ইট কাটতে ছিলাম আর ওরা পাশেই মাটির স্তুপ থেকে বেলচা দিয়ে মাটি কাটছিল। এ সময় হঠাৎ করে উপর থেকে মাটি ভেঙ্গে পড়লে ওরা দু’জনেই তার নিচে চাপা পরে। আমরা মাটি সড়িয়ে ওদের দু’জনকে উদ্ধার করি। এ ব্যাপারে ওসি (তদন্ত) মো. ফারুক খান বলেন, এটা একটি অপমৃত্যুর ঘটনা। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com