মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

ইজ্জ্বতের মূল্য ৩০ হাজার টাকা !

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোরের তালন্দ ইউপির আড়াদীঘি গ্রামের জনৈক ব্যক্তির স্ত্রী ৪ সন্তানের জননীর ইজ্জ্বতের মূল্যে ৩০ হাজার টাকা নির্ধারণ করে দিয়েছে গ্রাম্য মাতব্বরগণ। আর ওই গৃহবধূর ইজ্জ্বতের মূল্য ৩০ হাজার টাকা নির্ধারণ করা হলেও তাঁর কপালে জুটেছে মাত্র ২০ হাজার টাকা বাকি ১০ হাজার টাকা মাতব্বরগণ নিজেরা ভাগাভাগি করে নিয়ে অভিযুক্ত আব্দুল হামেদকে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ৭ নভেম্বর মঙ্গবার দিবাগত রাতে আড়াদীঘি গ্রামের তসলিম উদ্দীনের পুত্র দু’সন্তানের জনক আব্দুল হামেদ মদ্যপ অবস্থায় ওই গৃহবধূর বাড়িতে ঢুকে তাকে জোরপূর্বক ধর্রণের চেস্টা করে এ সময় গৃহবধূর চিৎকারে প্রতিবেশিরা এসে তাকে বিধস্ত অবস্থায় উদ্ধার করেন। এ খবর জানাজানি গ্রামবাসির মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।
এ ঘটনার পর থেকে আব্দুল হামেদ পলাতক রয়েছে। এদিকে এ ঘটনায় চলতি বছরের ৯ নভেম্বর বৃহ¯প্রতিবার দিবাগত রাতে আড়াদীঘি গ্রামের (সাবেক) মেম্বার শামসুদ্দিন মন্ডল, কছির উদ্দীন ও আব্দুল মালেক গ্রাম্য সালিশে ধর্ষণ চেস্টার অভিযোগে অভিযুক্ত আব্দুল হামেদের ৩০ হাজার টাকা জরিমানা করে ২০ হাজার টাকা ভিকটিমকে দিয়ে ১০ হাজার টাকা তারা নিজেরা ভাগাভাগি করে নিয়ে অভিযুক্ত আব্দুল হামেদকে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এব্যাপারে জানতে চাইলে তালন্দ ইউপির (সাবেক) মেম্বার শামসুদ্দীন মন্ডল বলেন, তিনি কিছুই জানেন না, তিনি শুধুমাত্র আপোষ নামায় স্বাক্ষর করেছেন। এ বিষয়ে সবকিছু করেছে কছির ও মালেক তারা ভালো বলতে পারবে। এব্যাপারে কছির বলেন, গ্রামের শান্তি-শৃঙ্খলার স্বার্থে উভয় পক্ষের সম্মতিতে আপোষনামা করা হয়েছে।
তিনি বলেন, জরিমানার ৩০ হাজার টাকায় ভিকটিম গৃহবধূকে দেয়া হয়েছে। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, ধর্ষণ বা ধর্ষণের চেস্টা আপোষযোগ্য অপরাধ নয়। তিনি বলেন, এ বিষয়ে তারা এখানো কোনো অভিযোগ পাননি অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

সালিশদারের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাজশাহীর তানোরে গ্রাম প্রধানের বিরুদ্ধে ধর্ষণ চেস্টার অভিযোগ ধামাচাঁপা, সালিশের নামে প্রহসন ও সালিশে জরিমানার টাকা আতœসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গ্রামবাসির পক্ষে গত শুক্রবার আব্দুল জলিল বাদি হয়ে কছির ও মালেক নামের দু’জনকে আসামি করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন বলে গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেছে আব্দুল জলিল। জানা গেছে, তানোরের তালন্দ ইউপির আড়াদীঘি গ্রামের জনৈক ব্যক্তির স্ত্রী ৪ সন্তানের জননীর ইজ্জ্বতের মূল্যে ৩০ হাজার টাকা নির্ধারণ করে দিয়েছে গ্রাম্য মাতব্বরগণ। আর ওই গৃহবধূর ইজ্জ্বতের মূল্য ৩০ হাজার টাকা নির্ধারণ করা হলেও তাঁর কপালে জুটেছে মাত্র ২০ হাজার টাকা বাকি ১০ হাজার টাকা থানায় দেয়ার কথা বলে কছির ও মালেক নিজেরা ভাগাভাগি করে নিয়ে অভিযুক্ত আব্দুল হামেদকে অভিযোগ থেকে মুক্তি দিয়েছেন বলেও প্রচার রয়েছে।
জানা গেছে, চলতি বছরের ৭ নভেম্বর মঙ্গবার দিবাগত রাতে আড়াদীঘি গ্রামের তসলিম উদ্দীনের পুত্র দু’সন্তানের জনক আব্দুল হামেদ মদ্যপ অবস্থায় ওই গৃহবধূর বাড়িতে ঢুকে তাকে জোরপূর্বক ধর্রণের চেস্টা করে এ সময় গৃহবধূর চিৎকারে প্রতিবেশিরা এসে তাকে বিধস্ত অবস্থায় উদ্ধার করেন। এ খবর জানাজানি গ্রামবাসির মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়। এ ঘটনার পর থেকে আব্দুল হামেদ পলাতক রয়েছে। এদিকে এ ঘটনায় চলতি বছরের ৯ নভেম্বর বৃহ¯প্রতিবার দিবাগত রাতে আড়াদীঘি গ্রামের (সাবেক) মেম্বার শামসুদ্দিন মন্ডল, কছির উদ্দীন ও আব্দুল মালেক গ্রাম্য সালিশে ধর্ষণ চেস্টার অভিযোগে অভিযুক্ত আব্দুল হামেদের ৩০ হাজার টাকা জরিমানা করে ২০ হাজার টাকা ভিকটিমকে দিয়ে বাঁকি ১০ হাজার টাকা থানায় দেয়ার কথা বলে তারা নিজেরা ভাগাভাগি করে নিয়ে অভিযুক্ত আব্দুল হামেদকে অভিযোগ থেকে মুক্তি দিয়েছে বলে আব্দুল জলিল গণমাধ্যম কর্মীদের জানান।
এব্যাপারে জানতে চাইলে তালন্দ ইউপির (সাবেক) মেম্বার শামসুদ্দীন মন্ডল বলেন, তিনি কিছুই জানেন না, তিনি শুধুমাত্র আপোষ নামায় স্বাক্ষর করেছেন। এ বিষয়ে সবকিছু করেছে কছির ও মালেক তারা ভালো বলতে পারবে। এব্যাপারে কছির ও মালেক বলেন, গ্রামের শান্তি-শৃঙ্খলার স্বার্থে উভয় পক্ষের সম্মতিতে আপোষনামা করা হয়েছে। তারা আরো বলেন, জরিমানার ৩০ হাজার টাকায় ভিকটিম গৃহবধূকে দেয়া হয়েছে। এব্যাপারে তানোর থানার কর্তব্যরত কর্মকর্তা বলেন, ধর্ষণ বা ধর্ষণের চেস্টা আপোষযোগ্য অপরাধ নয়। তিনি বলেন, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com